আপনার প্রিয় কম্পিউটারটিকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে এখনই ডাউনলোড করুন CCleaner 4.08.4428 (লেটেষ্ট ভার্সন-মাত্র 4 মেগাবাইট)

বিসমিল্লাহীর রহমানির রাহীম

এখন কম্পিউটার হচ্ছে আমাদের প্রাত্যাহিক জীবনের একটি অবিচ্ছেদ্দ অংশ। কম্পিউটার যদি না থাকে তাহলে মনে হয় যেন, আমার দেহ আছে কিন্তু প্রাণ নেই। তাই কম্পিউটারের যত্ন নিতে হয় প্রতিনিয়ত।

সাধারণত কিছু কাজ করার পর কম্পিউটারে কিছু অপ্রয়োজনীয় ফাইল জমে। আবার অনেক সময় এই অপ্রয়োজনীয় ফাইল হার্ডডিক্সে এক বিশাল জায়গাও দখল করে নেয়। যা কম্পিউটারকে অনেক ক্ষেত্রে স্লো করে দেয়।

তাই কিছু দিন পর পর আমাদের কে অপ্রয়োজনীয় ফাইল গুলো ডিলেট করতে হয়। আর এই অপ্রয়োজনীয় ফাইল গুলোকে ডিলেট করার একটি অনন্যা সফটওয়্যার হচ্ছে সি ক্লিনার ( CCleaner 4.08.4428 ).

CCleaner 4.08.4428 কম্পিউটার এর অপ্রয়োজনীয় ফাইলগুলোকে শুধু ডিলেটই করে না, আপনার কম্পিউটারের এপ্লিকেশন গুলোকেও রাখে সতেজ। অনেক সময় ব্রাউজারে অনেক রকমের অপ্রয়োজনীয় ফাইল ক্যাচ থাকার কারনে ব্রাউজার স্লো হয়ে যায়। কিন্তু  CCleaner 4.08.4428  ব্রাউজারের ঐসকল ফাইলকে 1-2 তে খালাস করে, ব্রাউজার সহ যেকোন এপ্লিকেশনকে সতেজতা দান করে।

ডাউনলোড করার ইচ্ছ‍া থাকলে ডাউনলোড করে রাখতে পারেন। লেটেষ্ট ভার্সনটি ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন।

ভাই আমিওতো আপনার মতই একজন রক্তে মাংসে গড়া মানুষ। তাই আমার কি ভূল ত্রূটি হতে পারেনা?

আল্লাহ হাফেজ।

মোহাম্মদ নূরুল ইসলাম রনি

#আমার সম্পর্কে তেমন কিছু বলার নেই। তবে নিজেকে মহান আল্লাহ-তায়ালার একজন নগণ্য বান্দা হিসেবে পরিচয় দিতেই ভালোবাসি। আমার একটি অন্যতম শখ হচ্ছে, বেশী থেকে বেশী প্রযুক্তিকে জানতে ও জানাতে। এর প্রয়াসেই বিভিন্ন ব্লগে পোষ্ট করে থাকি। একবার আমার ব্লগ সাবাইকে দাওয়াত- www.pchelpcarebd.blogspot.com # দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান অন্বেষণ করো।----- আলহাদীস। প্রযুক্তির সূরে মেতে উঠুক, বাংলার প্রতিটি মানুষ.......

More Posts - Website

Follow Me:
Facebook

Leave a Reply