আপনার মোবাইলে Operamini ব্যবহার করা সত্ত্বেও বাংলা দেখাতে পারে না? দেখুন এখন

পরম করুনাময় আল্লাহ্ এর নামে শুরু করলাম

আসসালামু আলাকুম, কেমন আছেন সবাই? আশা করি ভালই আছেন, আমি ও আমরা আপনাদের দোয়ায় এবং আল্লাহ্র অশেষ রহমতে অনেক ভাল আছি। তবে আর কথা বাড়িয়ে লাভ কি? বেশি কথা না বাড়িয়ে কাজের কথায় আসি।

আমাদের ফেসবুক গ্রুপে ইদানিং অনেক পোষ্ট হয়, বলে তারা অপেরামিনি ব্যবহার করে কিন্তু তারা বাংলা দেখতে পারে না, বাংলা সাপোর্ট কি ভাবে করে তাও যানে না, তাই তাদের হেল্প করতে করতে এখন আমার হাত ব্যথা হয়ে গেছে, একই কথা বার বার লিখতে মন চায় না, তাই ভাবলাম এটা নিয়ে একটি টিউন করে রাখি, তাহলে যখন যার দরকার হবে এই লিংক দিব, এবং এখনে কষ্ট করে একবার বুঝাব ব্যাস তারা এটা দেখে কাজ করবে। তাহলে কিভাবে বাংলা দেখবেন?

operamini bangla support

প্রথমে আপনার অপেরামিনি ওপেন করুন এবং এ্যাড্রেস বারের www. কেটে দিন তারপর শুদু লিখুন opera:config খেয়াল করবে এখানে আমি যা বলেছি তার একটু নরচর যেন না হয় এতো টুকু লিখে ওকে করুন, তাহলে নেট কাটেক্ট নিবে, কিছুক্ষণ লোড নেয়ার পরে একটি পেজ আপনার সামনে আসবে সেখানে অনেক অপশন থাকবে এখানে আপনার যেটি প্রয়োজন সেটি yes করে দিতে পারবেন, এবং সব শেষে গিয়ে দেখুন Use bitmap fonts for complex scripts নামের একটি অপশন আছে সেটি yes করে দিন এরপরে নিচে যান গিয়ে Save করুন। ব্যাস এখন থেকে আপনি বাংলা দেখতে পাবেন।

 

ভাল লাগলে কমেন্টে জানাতে ভুলবে না…

ভুলে ভরা জীবনে ভুল হওয়াটা অসম্ভব কিছু নয়,যদি আমার লেখার মাঝে কোন ভুলত্রুটি থাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাই ভাল থাকবেন।

আপনার কম্পিউটার সমস্যা সমাধানে আমরা আছি ফেইজবুকে: পিসি হেল্প সেন্টার

আমাদের সাইটের সকল পোষ্ট আপনার ফেসবুকের ওয়ালে পেতে পেজ লাইক করুন (পিসি হেল্প সেন্টার)

 

One thought on “আপনার মোবাইলে Operamini ব্যবহার করা সত্ত্বেও বাংলা দেখাতে পারে না? দেখুন এখন

Leave a Reply