ওয়ার্ডপ্রেস সাইটের ছবি সংক্রান্ত সমস্যা ও তার সমাধান।

বিসমিল্লাহীর রহমানির রাহীম

আলহামদুলিল্লাহ। পরম করুনাময় ও অসীম দয়ালু ঐ মহান সত্তা আল্রাহ জালা-শানুহুর নামে আজকের পোষ্টটি শুরু করছি।

প্রথমেই বলে নিই আমি কিন্তু ওয়ার্ডপ্রেস সম্বন্ধ্যে তেমন কিছুই জানি না। তবে যতটুকু জানি তা সবার মাঝে শেয়ার করতে চাই। যেন আমার মত আপনাদেরকেও বিভিন্ন ছোট-খাটো সমস্যার জন্য কষ্ট পোহাতে না হয়।

সাধারণত ওয়াডেপ্রেসের সাইটের সমস্যাগুলির মধ্যে অনতম একটি সমস্যা হচ্ছে সাইটে অনেক সময় কোন ছবিই শো করে না। এই সমস্য‍াটি আমার সাইটে হয়েছিল। অনেক হেল্পগ্রুপেও যোগাযোগ করার পরও সমাধার খুঁজে পাই নি। অবশেষে ভাবলাম আল্রাহর নাম নিয়া গুগলে সার্চ করতে শুরু করি।

আলহামদুলিল্লাহ কিছুক্ষণ চেষ্টার পর সমাধান পেয়ে গেলাম 🙂 ভাবলাম আপনাদের সবার সাথে শেয়ার করি। হয়তা ভাবছেন এই সমস্যা তো আমার নেই, তাই এই পোষ্ট পড়ার প্রয়োজনও আমার নেই?

কিন্তু মনে রাইখেন সমস্যা প্রতিকারের চেয়ে, প্রতিরোধ করাই সর্বোত্তম। তাই আপনার জানা না থাকলে এখনই এর সামাধান জেনে নিন।

সমাধান

এককথায়, শুধুমাত্র permalink (স্থায়ী লিংক) টাকে বদলে দিয়েই আমি সমাধান পেয়েছিলাম। নিচের চিত্র‍ানুসারে কাজ করুন। আশা করি আপনার সমস্যা হলে, নিজেই সমাধান করতে পা্রবেন ইনশআল্লাহ….

আপনার সাইটে লগ ইন করে ড্যাসবোর্ডে যান। তারপর সেটিংস থেকে permalink (স্থায়ী লিংক) লিংকে ক্লিক করুন।techtonesbd.com_w

 

 

নিচের ছবিটা দেখুন ……. যেটা সিলেক্ট করা আছে সেট পরিবর্তন করে অন্য লিংক সিলেক্ট করে দিন।

Screenshot_49

 

সমস্যাটি প্রথমে আমার ছিল না।কিন্তু কিছুদিন পর যঘন আমি আমার হোস্টিং এর দুটি ডোমোইন এড করলাম, তখনই সমস্যা শুরু হল। তাই মনে রাখবেন যারা একই হোস্টিংএ দুটি ডোমেইন ইউজ করছেন তারা permalink (স্থায়ী লিংক) কে  একই সিস্টেমে সিলেক্ট করে রাখবেন।

ভাই আমি কিন্তু আগেই বলেছি আমি ওয়ার্ডপ্রেস সম্পর্কে তেমন জানি না। যেভাবে আমার সমস্যাটি সমাধান করলাম, সেই পদ্ধতিটিই আপনাদের সাথে শেয়ার করলাম।

ভাই আমিওতো আপনারই মতই রক্তে মাংসে গড়া একজন মানুষ। তাই ভূলত্রূটি কি আমার হতে পারে না?

আল্রাহ হাফেজ।

মোহাম্মদ নূরুল ইসলাম রনি

#আমার সম্পর্কে তেমন কিছু বলার নেই। তবে নিজেকে মহান আল্লাহ-তায়ালার একজন নগণ্য বান্দা হিসেবে পরিচয় দিতেই ভালোবাসি। আমার একটি অন্যতম শখ হচ্ছে, বেশী থেকে বেশী প্রযুক্তিকে জানতে ও জানাতে। এর প্রয়াসেই বিভিন্ন ব্লগে পোষ্ট করে থাকি। একবার আমার ব্লগ সাবাইকে দাওয়াত- www.pchelpcarebd.blogspot.com # দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান অন্বেষণ করো।----- আলহাদীস। প্রযুক্তির সূরে মেতে উঠুক, বাংলার প্রতিটি মানুষ.......

More Posts - Website

Follow Me:
Facebook

One thought on “ওয়ার্ডপ্রেস সাইটের ছবি সংক্রান্ত সমস্যা ও তার সমাধান।

Leave a Reply