জেনে নিন আইপি চেঞ্জ করার সহজ উপায় One Click Proxy

বিসমিল্লাহীর রহমানির রাহীম

পিসিতে বিভিন্ন কারণেই ইন্টারনেট ব্যবহার করার সময় আইপি চেঞ্জ করতে হয়। বিশেষ করে যারা পাবলিক প্লেসে ওয়াইফাই দিয়ে ফ্রি নেট ইউজ করে তাদের জন্য আইপি চেঞ্জ করাটা মাঝে মাঝে খুবই আবশ্যিক হয়ে পড়ে। আমিও আমার অফিসে ওয়াইফাই দিয়ে ফ্রি নেট ইউজ করে থাকি। কিন্তু সমস্যার কথা হলো এই ফ্রি ওয়াইফাই ইন্টারনেট কানেকশন গুলোতে অনেক ধরনে ওয়েবসাইট ম্যানুয়েলি ব্লক করে দেয়া থাকে। তাই আমি আমার ইচ্ছামত যেকোন ওয়েবসাইট ব্রাউজ করতে পারতাম না।

অবশেষে অনেক ভাবার পর আইপি চেঞ্জ করার পদ্ধতিটির চিন্তা মাথায় এলো। সাথে সাথে আইপি চেঞ্জ করার বিভিন্ন সফটওয়্যার সেটআপ করলাম কিন্তু আশানুরূপ ফল না পাওয়ার ফলে, একটি এডঅন ইনিষ্টল করলাম এবং আশানুরূপ ফল পেলাম।

মূলত এই এডঅনটি মজিলা ফায়ারফক্সের জন্য এবং এটি ফ্রি! তাই যারা মজিলা ফায়ারফক্স ইউজ করে শুধুমাত্র তাদের জন্যই এই পোষ্ট। তবে যারা অন্য কোন ব্রাউজার ইউজ করে তাদের যদি আইপি চেঞ্জ করার প্রয়োজন পড়ে তাহলে কমেন্ট করে বলুন। আমি ইনশাআল্লাহ আপনার সাথে টিপস শেয়ার করবো।

এতক্ষন যেই এডঅনটির কথা বলছিলাম সেটির নাম হলো One Click Proxy. এই এডঅনটি ইউজের মাধ্যমে আপনি মজিলাতে খুব সহজেই আইপি চেঞ্জ করতে পারবেন এবং আবার আগের আইপিতে ফিরেও আসতে পারবেন। এই এডঅনটি ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন। এরপর Download Now এ ক্লিক করুন। কিছুক্ষণ অপেক্ষা করুন এবং install হয়ে গেলে মজিলা রিস্টার্ট দিন।

এখন দেখুন আপনার মজিলার টুরবারের ডানকোনায় (উপরের) নিচের ছবির মত দেখাচ্ছে……আইপি চেঞ্জএখন আইপি চেঞ্জ করতে চাইলে Turn Proxy On এ ক্লিক করুন এবং Change Proxy এ ক্লিক করলেই আপনার আইপি চেঞ্জ হয়ে যাবে।

আল্লাহ হাফেজ।

মোহাম্মদ নূরুল ইসলাম রনি

#আমার সম্পর্কে তেমন কিছু বলার নেই। তবে নিজেকে মহান আল্লাহ-তায়ালার একজন নগণ্য বান্দা হিসেবে পরিচয় দিতেই ভালোবাসি। আমার একটি অন্যতম শখ হচ্ছে, বেশী থেকে বেশী প্রযুক্তিকে জানতে ও জানাতে। এর প্রয়াসেই বিভিন্ন ব্লগে পোষ্ট করে থাকি। একবার আমার ব্লগ সাবাইকে দাওয়াত- www.pchelpcarebd.blogspot.com # দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান অন্বেষণ করো।----- আলহাদীস। প্রযুক্তির সূরে মেতে উঠুক, বাংলার প্রতিটি মানুষ.......

More Posts - Website

Follow Me:
Facebook

Leave a Reply