পিটিসি থেকে সাবধান এবং দেখেনিন কিছু ভূয়া PTC সাইট

বিসমিল্লাহীর রহমানির রাহীম

অনলাইনে ইনকামের সোর্স হিসেব অনেকেই PTC বা Paid to Click ব্যবহার করেন। কিন্তু যেকোন কাজ করার আগে আমাদের সঠিক ভাবে জানা উচিত যে ঐকাজটি কি এবং কেন আমাকে ডলার দিবে? ইদানীং অনেকেই পিটিসিতে নিয়মিত কাজ করছেন। কিন্তু এই পিটিসে আপনাকে শুধু বড় বড় স্বপ্ন ই দেখাবে কাজশেষে দেখবেন ঘোড়ার ডিম হাতে পেয়েছেন। এই পোষ্টে যা কিছু লিখছি, আমার নিজের অভিজ্ঞতা থেকে লিখছি। কারণ আমি বড় বড় স্বপ্ন দেখেছিলাম। একটি পিটিসি সাইটে প্রায় 1500 (দেড়হাজার ) ডলার ইনকাম করে ছিলাম। অবশেষে যখন ডলার উইথড্রো করতে গেলাম তখন বুঝলাম, যে আমি এতদিন মরুভূমির মরীচীকার পেছনে ঘুছিলাম। এর পর থেকে ঘৃনা করি পিটিসিকে। যারা পিটিসিতে কাজ করছেন বা করতে ইচ্ছ‍ুক তাদের উপকারার্থে বা বলতে পারেন তাদে‍র সাবধান করার জন্যই আমি এই পোষ্ট করছি।…….

পিটিসি ভূয়া - PTC SCAM

পিটিসি ভূয়া – PTC SCAM

TPC – পিটিসি কি

যারা নতুন তাদের জন্য বলছি- পিটিসি হল এমন একধরনের ব্যবসা যেখ‍ানে, একজন লোক একটি পিটিসি ওয়েবসাইটে তার বিভিন্ন দ্রব্যের বা ওয়েবসাইটের ভিজিটর বাড়ানোর জন্য ডলারের বিনিময়ে এড দিবে। আর আপনি যখন ঐ এড এর লিংক গুলোতে ক্লিক করবেন তখন আপনি ঐসকল সাইট বা দ্রব্য গুলো দেখতে পাবেন এবং আপনাকে বলা হবে 5সেকেন্ড অথবা 30সেকেন্ড ঐ সাইটটিতে থাকতে। আর প্রতিটি ক্লিক এর মাধ্যমে এই 5সেকেন্ড বা 30 সেকেন্ড সাইটগুলো ভিজিট করাতে ওরা আপনাকে 0.001 সেন্ট দিবে।

এখন ভাবতে পারেন যে তাহলে তো ভালোই সারা দিন শুধু ক্লিক করব আর ক্লিক করব। আর ডলার ইনকাম করব। না ভাই তা হবে না। ওরা আপনাকে সারা দিনে সর্বোচ্চ 15-20 টা পর্যন্ত লিংক দিবে ক্লিক করার জন্য। এখন ভাবুন সারা দিনে যদি 20টি ক্লিক করেন ‍তাহলে আপনি ইনকাম করলেন .02 ডলার। তাহলে হিসাব করে দেখুন যদি এভাবে একমাস কাজ করুন তাহলে আপনার মাস শেষে ইনকাম হবে 0.6 ডলার বা আধা ডলারের একটু বেশী‍ (টাকায়- 50টাকার মত)। এখন ভাবুন একবার, সারা মাসে যদি ইনকাম করে আধা ডলার বা ধরলাম আপনি আরোও বেশী যেমন 3/4ডলার ইনকাম করলেন। এভাবে কি আয় হলে কি চলবে? ধরুন এভাবে আপনি ছয় মাসে 20/30ডলার ইনকাম করে ফেললেন। এখন বাংলাদেশে আনবেন কিভাবে আনবেন? বাংলাদেশে 10ডলার আনতে হলে প্রায় 5ডলারও খরচ হয়ে যায়। তাহলে আপনি পিটিসিতে কাজ করে কিভাবে সফলতা অর্জন করবেন।  তবে আপনি যদি রেফারেল বানাতে পারেন তাহেল আরনার রেফারে যে ব্যক্তি কাজ করবে তার একটি পারসেন্টিস আপনি পাবেন। কিন্তু আমি অনেক ভালো মানের পিটিসি সাইটে কাজ করে দেখেছি প্রকৃত পক্ষে এগুলোতে আপনি শুধু পরিশ্রমই করে যেতে পারবেন কিন্তু ডলার গুলো পকেটে আনতে গিয়ে বুঝবেন যে, এই পিটিসি ‍গুলো পুরাই অযথা।

পিটিসি ভূয়া - PTC SCAM

পিটিসি ভূয়া – PTC SCAM

এই তো গেল ভালো পিটিসি সাইটের কথা। যারা আপনাকে পেমেন্ট করবে। চলুন এখন আসি ভূয়া পিটিসি সাইটের প্রসঙ্গে। অনলাইনে এমন কিছু পিটিসি সাইট আছে যারা আপনাকে খুব বড় বড় বিশাল বিশাল স্বপ্ন দেখাবে। আপনাকে বলবে, “আমরা একটি ক্লিকে আপনাকে 1 ডলার দিব!” আবার অনেকে বাড়িয়েও বলে, “‌আমরা একটি ক্লিকে আপনাকে 6 বা 10 ডলার ও দিতে পারি”। তবে ওরা এখানে শর্ত জুরে দিবে যে আপনাকে 1000ডলার ইনকাম করতে হবে তার পরই আপনি ডলার গুলো উইথড্রো করতে পারবেন।

আপনি ভাবতে থাকবেন যে আপনি মাত্র কয়েক মাসেই লাখপতি হয়ে যাবেন। আপনাকে আর ঠেকায় কে। এসকল ভেবে ভেবে দিনরাত নিরলস কাজ করে যাবেন একটু সুখের আশায়। অথচ আপনি যখন আপনার অর্জিত অর্থ গুলো পকেটে ‍আনতে যাবেন তখনই পড়বেন বিপদে। দেখবেন ওরা কত করমের পায়তারা আপনার সাথে করছে। যেমন ধরুন আপনি এখন 1000ডলার ইনকাম করে ফেলেছেন এখন ডলার উইথড্রো করার জন্য রিকুয়েস্ট দিলেন। ওরা তখন বলবে. “আপনি ‍ভূয়া একাউন্ট ব্যবহার করেছেন, তাই আপনাকে সাসপেন্ড করা হল।” বা এরকমের বলবে, “আপনার টাকা গুলো আপনার একাউন্টে ট্রান্সফার করার প্রক্রিয়া চলছে, দয়া করে অপেক্ষ‍া করুন”। আহা! কত্তো সুন্দর কথা। আপনার আশা আরোও ‍বাড়িয়ে দিল। কিন্তু ভাই এই অপেক্ষর কোন শেষ নাই এমন কি আপনার নাতিপুতির জীবনদশায় ও এই অপেক্ষার শেষ হবে না। প্রথমেই বলেছিলাম যে, আমি একটি সাইটে 1500ডলার আয় করেছিলাম প্রায় 2 বছর আগে। কিন্তু এখনও আমাকে ওরা অপেক্ষায় রেখেছে। প্রায় 6মাস যাবত রেফারেল নিয়ে আমি কাজ করে ছিলাম। কতো যে ব্যস্ততা ছিল আমার, শত ব্যস্ততার মধ্যেও আমি নিয়মিত ক্লিকের কাজ চালিয়ে গিয়েছি। কিন্তু অবশেষে প্রতারণার শিকার হলাম।

এখন দেখেনিন কিছু ভূয়া পিটিসি সাইট: খবরদার এসকল সাইট আপনাকে অনেক বড় বড় অফার করবে, আপনি কিন্তু ওদের ফাঁদে পা দিবেন না ভূলেও।

কিছু ভূয়া TPC সাইট (Scam PTC List)

আবার বলে নিচ্ছি টাকার বোন্দা দেখে আবার ‍পাগল হয়ে বিশ্বাস করে এগুলোতে কাজ করবেন না যেন।

পিটিসি ভূয়া - PTC SCAM

পিটিসি ভূয়া – PTC SCAM

 

  1. http://www.grandptc.com
  2. www.bux.to
  3. www.NerdBux.com
  4. www.The-Bux.com
  5. www.Twodollarclick.com
  6. www.Clixzor.com

এছাড়াও আরোও শত শত ভূয়া সাইট পড়ে আছে। তাই পিটিসি তে কাজকরতে হলে একটু ভেবে চিন্ত করে কাজ করবেন।

আপনার জানামতে যারা পিটিসিতে কাজ করছে, তাদের কে একবার বলে দেখেনতো তারা কি কখনও ডলার পকেটে আনতে পেরেছে নাকি? বা কয় জনে পেরেছে?

যাক এসব কথা‍। তবে পিটিসি সম্পর্কে আরোও জানতে হলে আপনি এখানে যেতে পারেন

তবে আমার মতে যদি আপনার অনলাইন থেকে ডলার ইনকাম করতে মন চায় তাহলে অল্প অল্প করে ফ্রিল্যান্সিং শিখুন। আর ধৈর্য্য সহকারে কাজ চালিয়ে যান তাহেলে ইনশআল্লাহ একদিন সফল হবেনই হবেন।

চলুন আমরা পিটিসি কে ঘৃণা করি…….

এর স্ক্যাম সম্বন্ধে লেখলে সারা দিন চলে যাবে, তারপরও এর অপকারিতা লেখা শেষ হবে না। আর কেউ যেন ওদের এই ‍প্রতারণার শিকার না হই এজন্যই আমার এতো পরিশ্রম।

পিটিসি ভূয়া - ptc scam

পিটিসি প্রতারণা (দু মুখওয়ালা মানুষ)

এতক্ষণ কষ্ট করে পোষ্ট টি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আজ এই পর্যন্তই। যগি কোন সমস্যা হয় তাহলে কমেন্ট বক্সতো আছেই।

আর আমার জন্য দোয়া করবেন। যেন ভবিষ্যতে আপনাদের জন্য আরোও ভালো কিছু নিয়ে আসতে পারি (ইনশআল্লাহ)।

*আমাদের গ্রুপে যোগ দিতে পারেন https://www.facebook.com/groups/wordpresshelpsupport

*আমাদের পেজে লাইক দিয়ে সবসময় আপডেট নিন- www.facebook.com/Techtunesblog

*একটি ইসলামিক পেজ ঘুরে আসতে পারেন- http://www.facebook.com/islamiZindegi

ভাই আমিওতো আপনার মতই রক্তে মাংসে গড়া একজন মানুষ। তাই আমার কি ভূল-ত্রূটি হতে পারে না?

আল্লাহ হাফেজ।

 

বাইজিদ আহমেদ সিয়াম

আমার ব্লগিং জীবন তেমন সুদীর্ঘ নয়। টেকটোন্সবিডিতেই ব্লগিং জীবনের প্রাথমিক পদাচারণ। তাই ভালোলাগে টেকটোন্সবিডিকে। তবে নামাজ পড়া আমার প্রধান শথ। আপনার?

More Posts - Website

Follow Me:
Facebook

2 thoughts on “পিটিসি থেকে সাবধান এবং দেখেনিন কিছু ভূয়া PTC সাইট

  1. পিটিসি

    পিটিসি সাইটের যাবতীয় তথ্য পাবেন।
    অনলাইন আয়ের সবচেয়ে আলোচিত এবং সহজ,পিটিসি সাইট ।

    Reply

Leave a Reply