জিপি ফ্রি নেট (পিসির জন্যে)

By | ডিসেম্বর 28, 2013

প্রথমেই বলি এটা আমার প্রথম পোস্ট। তাই ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

ব্রিটিশ মামা জিপি কে অনেকদিন ফাও ইউস করা হয় না। জিপি ফ্রি নেট পদ্ধতিতে আপনি ডাউনলোড স্পীড খুব ভাল পাবেন কিন্তু ব্রাউজ এ ভাল স্পীড পাবেন না । এই পদ্ধতিতে আপনি কতদিন ফ্রি চালাতে পারবেন তাও কিন্তু বলতে পারব না ।

শুরু করা যাক – জিপি ফ্রি নেট……

১। এখান থেকে “Header Inject Query” zip ফাইল ডাউনলোড করুন ।

২। Header Inject Query ZIP Extract করুন । এর মধ্যে ১টি কনফিগ ফাইল ও একটি সফটওয়্যার ফাইল পাবেন ।

৩। APN- gpwap দ্বারা মডেম কানেক্ট করুন । মডেমে MB/টাকা রাখলে কেটে নিবে । ছোট একটি প্যাকেজ করুন , মেয়াদ পাওয়ার জন্য । কারন pay per use -এ ৩০ MB এর বাইন্ডিং ঝামেলা আছে ।

৪। এবার Proxifire ওপেন করুন । Proxy – 127.0.0.1 port- 8080 , Type- HTTPS  add করুন ।

gp1

৫। Proxifire এর Profile অপশন থেকে Proxification Rules এ যান । Add এ ক্লিক করুন । Header Inject Query চিনিয়ে দিন । Action দিন – Direct . বিষয়টি এরকম যে , আপনার পিসিতে Header Inject Query 10.128.1.2:8080 ব্যবহার করবে কিন্তু বাকি সব সফটওয়্যার 127.0.0.1:8080ব্যবহার করবে .  Proxifire মিনিমাইজ করে রাখুন ।

gp2

 

gp3

৬। Header Inject Query এর Start এ ক্লিক করুন ।

gp4

৭। ব্রাউজার (no proxy) এবং IDM এ কোন proxy ব্যবহার করা যাবে না ।

৮। সরসরি Google ব্যবহার করার জন্য-  Firefox address বারে লিখুন about:config  , এবার  enter চাপুন । –  I’ll be careful, I promise! এ ক্লিক করুন । . about:config  – window তে ক্লিক করে New- String এ ক্লিক করুন । Preference নাম দিন – general.useragent.override  এবং  Value দিন –Mozilla/5.0 (compatible; Googlebot/2.1; +http://www.google.com/bot.html)

gp5

এবার ব্রাউজার এর cache , cookies clear করে http://www.google.com    try  করুন ।

৯। ডাউনলোড স্পীড খুব ভাল পাবেন 20-40 kbs কিন্তু ব্রাউজ এ ঝামেলা আছে ।

যেহেতু আপনি “GET” Method ব্যবহার করছেন , এখানে server এ অনেক Request যাচ্ছে কিন্তু Response কম পাওয়া যাচ্ছে । বিষয়টি ঠিক এরকম – আপনি যখন কোন কিছু ব্রাউজ করার চেষ্টা করছেন , আপনার ব্রাউজার  সারভার কে নিচের মত Request পাঠাচ্ছে – “মিঃ সার্ভার , আমি আপনার কাছে কিছু ডাটা পাঠালাম , আপনি এটি দেখে শুনে এর উপযুক্ত ফলাফল আমার কাছে পাঠাবেন ।” আমার মনে হচ্ছে মি সার্ভার এর দেখাশুনাই একটু বেশি সময়  লেগে যাচ্ছে । আপনি এই সমস্যা থেকে মুক্তি পেতে হলে আপনাকে Manually এই কর্মকাণ্ড বারবার বন্ধ করতে হবে ।

ধরুন , আপনি https://techtonesbd.com পিং করছেন , এটি লোড হতেই থাকবে । আপনাকে যা করতে হবে এই পেজ লোড হওয়ার স্বাভাবিক সময় অর্থাৎ কয়েক সেকেন্ড অপেক্ষা করতে হবে । তারপর Header Inject Query তে Stop এ ক্লিক করুন , আবার Start এ ক্লিক করুন । এর মধ্যে https://techtonesbd.com লোড হয়ে গেছে । চর্চা করুন, বুঝতে পারবেন।

বিদ্রঃ এটি জাহিদ নামের এক জন এই ব্লগে প্রকাশ করেছিলেন। সেখান থেকে কপি-পেস্ট করা।

আমি আছি ফেইসবুকে। আর আমার ব্লগে একটু ঘুরে আসলে খুশি হব।

ত আনভ ঈর

যদিও আমি নিউট্রিশনের ছাত্র তবুও আমি প্রযুক্তি ভালবাসি। তাই চেষ্টা করি প্রযুক্তি বিষয়ক নতুন কিছু জানার ও শেখার। আর আমি হয়ত অন্যান্য ব্লগ বা ওয়েব থেকে কপি করে নতুন কিছু জানানোর চেস্টা করবো।

More Posts

Follow Me:
TwitterFacebook

4 thoughts on “জিপি ফ্রি নেট (পিসির জন্যে)

    1. ত আনভ ঈর Post author

      ইটস মাই প্লেজার। আপনাকেও ছোট করলাম না। :p হা হা হা… … … 🙂

      Reply

Leave a Reply