বাংলালিংক সীম রেজিষ্ট্রেশন করুন অনলাইনে ঘরে বসে

বিসমিল্লাহীর রহমানির রাহীম

ইদানীং সীম রেজিষ্ট্রেশন আবার শুরু হয়েছে। যেহেতু সরকারী আদেশ তাই সীম চালাতে হলে অবশ্যই রেজিষ্ট্রেশন করে নেয়া উচিত। যেভাবে রেজিষ্ট্রেশন করবেন তার নিয়মাবলী ও স্ক্রীশর্ট নিচে দিয়ে দিলাম………

প্রথমে আপনার ছবি এবং আইডি কার্ড স্ক্যান করে সেভ করুন। আইডি কার্ডের দুইটি পার্ট আলাদা আলাদা করে সেভ করুন। খেয়াল রাখবেন ছবি এবং আইডিকার্ড এর স্ক্যান ফাইল যেন 100 কেবির মধ্যে হয়।

১। প্রথমে এখানে ক্লিক করুন

2। এবার ফাঁকা জায়গায় আপনার মোবাইল নং দিন এবং ক্যাপচা প্রবেশ করান। সবশেষে Next এ ক্লিক করুন।sim registration 3। এখন আপনার মোবাইলে একটি এসএমএস আসবে যাতে একটি চার সংখ্যার কোড দেয়া থাকবে এই কোড টির নাম হচ্ছে i-Token.

4। i-Token টি সাবমিট করুন এবং Next এ চাপুন।

Sim Registration-I-token

5। এবার একটি ফরম পাবেন ঠিক নিচের মত। আপনার নাম, জন্ম তারিখ, জাতীয় পরিচয় পত্রের নম্বর, আপনার ছবি, আইডি কার্ডের উপরের অংশ এবং পিছনের অংশ আপলোড দিন। ছবির ফাইল গুলো 100কেবির মধ্যে হতে হবে।

সীম রেজি: ফরম

6। এবার Next চাপুন। খেয়াল করুন সবকিছু ঠিক ঠাক আছে কিনা।

সীম রেজি:7। সবকিছু ঠিক ঠাক থাকলে Save এ ক্লিক করুন।

এবার অপেক্ষা করুন। বাংলা লিংক থেকে আপনাকে তথ্য জানানো হবে।

মোহাম্মদ নূরুল ইসলাম রনি

#আমার সম্পর্কে তেমন কিছু বলার নেই। তবে নিজেকে মহান আল্লাহ-তায়ালার একজন নগণ্য বান্দা হিসেবে পরিচয় দিতেই ভালোবাসি। আমার একটি অন্যতম শখ হচ্ছে, বেশী থেকে বেশী প্রযুক্তিকে জানতে ও জানাতে। এর প্রয়াসেই বিভিন্ন ব্লগে পোষ্ট করে থাকি। একবার আমার ব্লগ সাবাইকে দাওয়াত- www.pchelpcarebd.blogspot.com # দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান অন্বেষণ করো।----- আলহাদীস। প্রযুক্তির সূরে মেতে উঠুক, বাংলার প্রতিটি মানুষ.......

More Posts - Website

Follow Me:
Facebook

Leave a Reply