ষ্টুডিওর ছবি সুন্দর হওয়ার গোপন রহস্য: ছবিকে সুন্দর ও মসৃণ করার জন্য এক অতুলণীয় Plug-in: Noiseware Professional v3.0.0.2 for Photoshop

বিস‌মিল্লাহীর রহমানির রাহিম

আসসালামুআলাইকুম, আপনারা কেমন আছেন? সম্ভবত আল্লাহর রহমতে মতে মনে হয় সবাই ভালই আছেন। আলহামদুলিল্লাহ, আল্লাহর অশেষ করুনায় আমি কিন্তু ভালই আছি। ভাই আমি প্রথমেই বলে রাখছি, এই পোষ্টে যদি কোন ভূল-ত্রূটি থাকে তবে তা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আর ক্ষমাই মহত্বের লক্ষণ।

এখন কথা না বাড়িয়ে আমার ট্রপিকে চলে যাই। তবে মূললেখা শুরু করার পূর্বে আগেই বলে নিই আমি যে Plug-in টির কথা বলল, তা হয়ত বা অনেকের কাছেই থাকতে পারে তাই এই পোষ্টটি আমি তাদের জন্যই করছি যাদের এই Plug-in টি প্রয়োজন।

আমরা অনেকেই ভাবি যে ষ্টুডিও তে ছবি এত সুন্দর হয়, কিন্তু আমাদের ক্যামেরা, কিম্পিউটার থাকা সত্বেও আমাদের এডিট করা ছবি কেন সুন্দর হয় না। হ্যা ভাই এই কথাটি সত্যিই ঠিক যে আমাদের সাধারণ অপারেটর এর চাই তে ষ্টুডিওর অপারেটররা ছবিকে বেশী সুন্দর করতে পারেন। কিন্তু আমি বলতে চাই তাড়া পাড়লে আমরা পাড়ব না কেন? আর কিভাবে পাড়ব তা নিয়েই আমার পোষ্ট। তবে একথা অনস্বীকার্য যে ষ্টুডিও তে যে ক্যামেরা থাকে তা সাধারণত আমাদের সাধারণ ক্যামেরা থেকে অনেক উন্নত মানের হয়। তবে ক্যামেরা আপনার যেমন ই হোক না কেন? আশাকরি আজকে আমি যে Plug-in টি সম্পূর্ণ ফ্রি তে দিব তা ইনশআল্লাহ আপনার ছবি এডিটিং কে আরো ও একধাপ এগিয়ে নিতে সক্ষম হবে।
তাই কথা না বাড়িয়ে প্রথমে কী জেনারটরসহ ডাউনলোড করার জন্য নিচের লিংকে ক্লিক করুন!
ডাউনলোড হয়ে গেলে যা করবেন—
প্রথমত, আপনার পিসিতে অবশ্যই  Adobe Photoshop Instal করা থাকতে হবে। আর প্লাগইনটি ইনিষ্টল করার জন্য নিচের তথ্যাবলী অনূসরণ করুন।
*প্রথমে ডাউনলোড করা জিপ ফোল্ডার টিকে Extract করুন।
*Extract হয়ে গেলে noisewarepropluginsetup3002.exe ফাইলটিতে ডাবল ক্লিক করুন।
*তারপর যে উইন্ডোটি আসবে তাতে Next বাটনে ক্লিক করুন।
* I accpet terms & condition …… এখানে ক্লিক করে নিচের Next বাটনে পুনরায় ক্লিক করুন।
* তারপর Install এ ক্লিক করুন।
*Install প্রক্রিয়া শেষ হতে না হতেই দেখবেন আরেক টি Install উইন্ডো এসেছে।
*এই উইন্ডোতে আপনাকে আপনার পিসিতে Install করা Adobe Photoshop এর নাম দেখাবে যেমন Adobe Photoshop 11.0 এই রকম । আপনি Adobe Photoshop 11.0 সিলেক্ট করে নিচের Edit বাটনে ক্লিক করুন। তারপর Browse > Plug-in > Filters সিলেক্ট করে Ok আবার Ok বাটনে ক্লিক করুন। এখন Next বাটনে ক্লিক করার পরই Finish বাটনে ক্লিক করুন। বাস হয়ে গেছে আপনার Install.* আপনার পিসিকে Restart দিন।
* Restart হয়ে গেলে আপনার Adobe Photoshop ওপেন করুন।
* যেকোন একটি ছবি ওপেন করুন। তবে পাসপোর্ট সাইজের JPG ফাইল হলেই ভাল।
*এখন দেখুন আপনার Adobe Photoshop এর Filter ম্যেনুর সবার শেষে Imagenomic > Noisewere Professional এ ক্লিক করলেই plug-in টি ওপেন হবে।
* Ok বাটনে ক্লিক করতে চাইলে ই Registration চাইবে। কোন কিছু Close না করে সরাসরি ডাউনলোড করা ফোল্ডরটি থেকে Key Generator নামক ফোল্ডার টি খেুলে Name, Organization, E-mail এ আপনার যাইচ্ছা তাই লিখে দিন। তার পর Generate বাটনে ক্লিক করুন। এখন সিরিয়াল টি পুরোটাই কপি করুন এবং পেষ্ট করুন আপনার ফটোশপে ওপেন হওয়া Noisewere Professionalএর  রেজি: উইন্ডোতে। বাস আপনার কাজ শেষ।

এত কষ্টের পর এখন শুধু আপনার উপভোগেরই পালা। কষ্ট করে আমরা পোষ্ট পড়ার জন্য ধন্যবাদ। পোষ্ট শুরু করার আগেই বলেছি যে, ভূল-ত্রূটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ওহ আরেকটি কথা যদি Install করতে সমস্যা হয় তাহলে বলবেন যতটুকু পারি সমাধান করার চেষ্টা করব। আর যদি তাও না পারেন তাহলে  plug-in টিকে যত্ন করে রেখে দিন একদিন না একদিন ইনশআল্লাহ অবশ্যই পাড়বেন। আল্লাহ হাফেজ।

মোহাম্মদ নূরুল ইসলাম রনি

#আমার সম্পর্কে তেমন কিছু বলার নেই। তবে নিজেকে মহান আল্লাহ-তায়ালার একজন নগণ্য বান্দা হিসেবে পরিচয় দিতেই ভালোবাসি। আমার একটি অন্যতম শখ হচ্ছে, বেশী থেকে বেশী প্রযুক্তিকে জানতে ও জানাতে। এর প্রয়াসেই বিভিন্ন ব্লগে পোষ্ট করে থাকি। একবার আমার ব্লগ সাবাইকে দাওয়াত- www.pchelpcarebd.blogspot.com # দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান অন্বেষণ করো।----- আলহাদীস। প্রযুক্তির সূরে মেতে উঠুক, বাংলার প্রতিটি মানুষ.......

More Posts - Website

Follow Me:
Facebook

5 thoughts on “ষ্টুডিওর ছবি সুন্দর হওয়ার গোপন রহস্য: ছবিকে সুন্দর ও মসৃণ করার জন্য এক অতুলণীয় Plug-in: Noiseware Professional v3.0.0.2 for Photoshop

  1. মোঃ আবুল বাশার

    ধন্যবাদ শেয়ার করার জন্য, ডাউনলোড দিলাম, দেখি ব্যবহার করে, তবে আপনার লিংকে সমস্যা আছে। যদিও আমি অনেক লিংক দেখে সমস্যা বুঝে সমস্যার লিংকটুকু কেটে বাকি টুকু দিয়ে ডাউনলোড করেছি, কিন্তু এটা সবাই বুঝতে না, তাই সবাই ডাউনলোডও করতে পারবে না, তাই লিংকটি ঠিক করে দিন। ধন্যবাদ।

    Reply
    1. pchelpcarebd.blogspot.com Post author

      ধন্যবাদ ভাই কমেন্ট করার জন্য। তবে লিংক চেক করে দেখেছি কোন সমস্যা পেলাম নাতো। আর সফটটি আপনার কাজে লেগেছে নাকি জানাবেন।

      Reply
  2. mahbub

    apna key generator kaj kore na. apni ekta serial number or license key ekhane dia den.

    Reply
    1. মোহাম্মদ নূরুল ইসলাম রনি Post author

      কমেন্ট করার জন্য ধন্যবাদ। এই পোষ্টটি অনেক প্রায় এক দেড় বছর আগের । মূলত এটি 32বিট সফটওয়্যার। আপনার পিসি যদি 64বিট বা আরোও বেশী হয়ে থাকে তাহলে সিরিয়াল কী কাজ করবে না।

      Reply

Leave a Reply