Avast Update যন্ত্রনা থেকে সহজেই মুক্তি নিন। বাঁচিয়ে দিন আপনার মহামূল্যবান মেগাবাইট গুলো এবং ফুল স্পীডে নেট ব্রাউজ করুন।

বিসমিল্লাহীর রমানিরাহীম

পিসিতে নতুন উইন্ডোজ ইনিষ্টল করার পর পরই Avast Update নিয়ে থাকে। বর্তমানে Avast Update আর ওজন প্রায় 100 মেগাবাইটেরও বেশী। যার ফলে দেখা যায়, যারা ইন্টারনেটের কম মেগাবাইটের প্যাকেজ নিয়ে থাকেন যেমন 100 মেগা, 50 মেগা বা 25 মেগা, তারা উইন্ডোজ সেটআপের পর পিসিতে নেট ইউজ করে তেমন সুবিধা করতে পারেন না।

বেশীর ভাগ ক্ষেত্রেই এভাষ্ট আপনার মেগাবাইট গুলো খেয়ে ফেলে। আপনার প্রয়োজনীয় ওয়েব সাইটে কিছুক্ষণ ব্রাউজ করতে করেতেই Avast নিজে নিজেই আপনার মহামূল্যবান মেগাবাইট গুলো খেয়ে ফেলে। এছাড়াও এভাষ্ট ক্রমাগত ডাউনলোড করার ফলে আপনার ব্রাউজিং স্পীডও অনেকাংশে কমিয়ে ফেলে।

এসকল সমস্যাগুলোর অন্যতম একটি সমাধান আজ আপনার সাথে আমি শেয়ার করব।

1। প্রথমে আপনি ইন্টারনেটের কানেকশন নিন।

2। 3-5 মিনিট অপেক্ষা করুন।

3। এবার ইন্টারনেট কানেকশন ডিসকানেক্ট করুন।

4। এবার এভাষ্ট ডেক্সটপের নিচের ডানকোনায় Update দেখাবে। ভূলে ও Update এ ক্লিক করবেন না। তাহলে আবার আপডেট নিবে। ঐটাকে কেটে দিন বা না পারলে কিছুই করার প্রয়োজন নেই।

5। এবার আবার নেট কানেকশন নিন আর ব্রাউজ করুন আগের চেয়ে বেশী স্পীডে।

তবে মনে রাখবেন Avast Update হওয়া আপনার security এর জন্য খুবই প্রয়োজনীয় একটি বস্তু। তাই আপনি সাইবার ক্যাফের বা ইন্টারনেটের কোন দোকান থেকে পেনড্রাইভে করে Avast Update লেটেষ্ট অর্থাৎ 1/2 দিন আগের এমন একটি আপডেট কিনে আনুন এবং আপনার পিসিতে সেটআপ দিয়ে দিন। আপডেটের দাম বেশী না মাত্র 10 টাকার মত। ভেবে দেখুন 100মেগাবাইট ফাইল কিনছেন মাত্র 10টাকা দিয়ে 🙂 ছাড়াও পিসিতে থেকে আপডেট দিলে অনেক দেরী হয় এবং অনেক সময় শেষ সময়ে বিদ্যুৎ চলে গেলে আবার প্রথম থেকে শুরু হয়। তাই মনে হয় আমার এই ট্রিক্সটি আপনাদের কাজে লাগতে পারে।

প্রথমবার যদি লেটেষ্ট আপডেট দিতে পারেন তাহলে পরবর্তীতে আর নেট কানকশন ডিসকানেক্ট করতে হবে না। তখন মাত্র 1মিনিটের মধ্যেই নেট থেকেAvast Update নিয়ে নিবে। আপনার সিকিউরিটিকে শক্তিশালী করতে আপনার এভাষ্ট কে নিয়মিত আপডেট রাখুন।

আল্লাহ হাফেজ।

মোহাম্মদ নূরুল ইসলাম রনি

#আমার সম্পর্কে তেমন কিছু বলার নেই। তবে নিজেকে মহান আল্লাহ-তায়ালার একজন নগণ্য বান্দা হিসেবে পরিচয় দিতেই ভালোবাসি। আমার একটি অন্যতম শখ হচ্ছে, বেশী থেকে বেশী প্রযুক্তিকে জানতে ও জানাতে। এর প্রয়াসেই বিভিন্ন ব্লগে পোষ্ট করে থাকি। একবার আমার ব্লগ সাবাইকে দাওয়াত- www.pchelpcarebd.blogspot.com # দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান অন্বেষণ করো।----- আলহাদীস। প্রযুক্তির সূরে মেতে উঠুক, বাংলার প্রতিটি মানুষ.......

More Posts - Website

Follow Me:
Facebook

Leave a Reply