Facebook আইডি ব্লক হওয়া থেকে বেঁচে থাকার জন্য 100% কার্যকারী একটি টিপস!!!

বিসমিল্লাহীর রহমানির রাহীম

ইন্টারনেট চালান কিন্তু ফেসবুক আইডি নাই এমন লোক মনে হয় সারা বিশ্বের কোন দেশে আছেন কিনা আমার জানা নাই। আসলে ফেসবুক আমাদের সকলের জন্য এক মজার বিষয়ে পরিণত হয়েছে। যেমন ধরেন ব্যক্তিগত জীবনে যেমন ফেসবুক প্রয়োজনীয় আবার পেশাগত জীবনেও Facebook এর প্রয়োজনীয়তা অত্যাধিকভাবে বাড়ছে। আর যারা ওয়েবমাষ্টার তাদের জন্যতো আর বলার বাকী থাকে না যে Facebook তাদের জন্য কেমন অপরিহার্য বিষয়। ত‍াই বিবিধ কারণে Facebook আজ আমাদের জীবনের একটি অবিচ্ছেদ্ধ অংশ। তবে ইদানীং Facebook এর নীতিমালা খুবই কঠোর আকৃতির হয়েছে যার ফলে এখন অনেকেরই ফেন্ডরিকুয়েস্ট বন্ধ হয়ে যাচ্ছে, এমন কি অনেক সময় ফটোভেরিফেকেশন করতে না পারায় Facebook আইডি টি চিরজীবনের জন্য হারাতে হচ্ছে। তবে এসবের পেছনে প্রধান কারন হল প্রচুর ফেন্ডরিকুয়েষ্ট সেন্ড করা। আমার জানামতে 50 ফেন্ডরিকুয়েষ্ট যদি পেন্ডিং থাকে (অর্থাৎ আপনি কাউকে ফেন্ড বানানোর জন্য তাকে রিকুয়েষ্ট পাঠালেন কিন্তু সে এখন পর্যন্ত আপনার রিকুয়েষ্ট একসেপ্ট করে নাই)  তাহলেই Facebook কর্তৃপক্ষ আপনাকে ফটোভেরিফেকেশন চ্যালেঞ্জ ছুড়ে দিবে। তখন কিন্তু আপনাকে বিশাল ঝামেলা পোহাতে হবে। এক্ষেত্রে বেশীর ভাগলোকই আইডি হারায়।

এখন নিশ্চই ভাবছেন যে আর কাওকে ফেন্ডরিকুয়েষ্ট দেওয়ার চেষ্টাও করবেন না? না এমটি নয় আপনার ইচ্ছা মতই এখন থেকে ফ্রেন্ড রিকয়েষ্ট পাঠাবেন!!! অবাক হয়ে গেলেন? অবাক হওয়ার কিছুই নাই- আমি আজ আপনাদের সাথে এমন একটি URL শেয়ার করব যার মাধ্যমে আপনি আপনার পাঠানো সকল ফেন্ড রিকুয়েষ্ট দেখতে পারবেন এবং ফেন্ড রিকুয়েষ্ট Cancel ও করতে পারবেন!

1। প্রথমে https://m.facebook.com/friends/requests/outgoing এ গিয়ে আপনার আইডি ও পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করুন।

2। সাইন ইন হলে আপনার পাঠানো সকল রিকুয়েষ্ট গুলো এখানে দেখতে পাবেন ইনশআল্লাহ।

3। এখান থেকে রিকুয়েষ্ট গুলোকে Cancel দিয়ে দিন। নিচে চিত্রের মত……

facebook_block_techtonesbd.com

ব্যাস আপনার কাজ শেষ এখন আপনি প্রতি দিন 15/20 রিকুয়েষ্ট পাঠান তাতে কোন সমস্যা নেই তবে রিকুয়েষ্ট গুলো প্রতি 24 ঘন্টা পর পর চেক করে দেখুন এবং পেন্ডিং রিকুয়েষ্ট গুলোকে cancel দিয়ে দিন।

ভাই আমিওতো আপনারই মতই এক জন রক্তে মাংসে গড়া মানুষ। তাই আমার কি ভূলত্রূটি হতে পারে না।

আল্লাহ হাফেজ

ইচ্ছে হলে এক বার আমার ছোট্র ব্লগথেকে ঘুরে আসতে পারেন www.pchelcarebd.blogspot.com

মোহাম্মদ নূরুল ইসলাম রনি

#আমার সম্পর্কে তেমন কিছু বলার নেই। তবে নিজেকে মহান আল্লাহ-তায়ালার একজন নগণ্য বান্দা হিসেবে পরিচয় দিতেই ভালোবাসি। আমার একটি অন্যতম শখ হচ্ছে, বেশী থেকে বেশী প্রযুক্তিকে জানতে ও জানাতে। এর প্রয়াসেই বিভিন্ন ব্লগে পোষ্ট করে থাকি। একবার আমার ব্লগ সাবাইকে দাওয়াত- www.pchelpcarebd.blogspot.com # দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান অন্বেষণ করো।----- আলহাদীস। প্রযুক্তির সূরে মেতে উঠুক, বাংলার প্রতিটি মানুষ.......

More Posts - Website

Follow Me:
Facebook

One thought on “Facebook আইডি ব্লক হওয়া থেকে বেঁচে থাকার জন্য 100% কার্যকারী একটি টিপস!!!

Leave a Reply