আপনার গোপনীয় ফাইল/ফোল্ডারকে সবার চোখের আড়ালে রেখে দিন Wise Folder Hider :)

বিসমিল্লাহীর রহমানির রাহীম

পিসিতে কমবেশী সবারই কিছু না কিছু গোপনীয় ফাইল/ফোল্ডার থেকে থাকে। আর এসকল ফাইল/ফোল্ডারকে সকলের চোখের আড়ালে রেখে দিতে হয়। এক্ষেত্রে অনেকেই বিভিন্ন ধরনের সফটওয়্যার দিয়ে পাসওয়ার্ড দিয়ে দেন। আবার অনেকেই ফোল্ডারকে হাইড করে দেন। হাইড করতে সাধারণত কোন সফটওয়্যার লাগে না। কিন্তু সফটওয়্যার ছাড়া হাইড করাটা অনেক বিধঘুটে। এর চেয়ে সফটওয়্যার দিয়ে হাইড করাটাই সহজ।

এছাড়াও আমি এখন যেই সফটওয়্যারটি শেয়ার করতে যাচ্ছি, সেটিতে আপনি পাবেন দুই স্তরের পাসওয়ার্ড ব্যবস্থা এবং পাসওয়ার্ড দেওয়ার পর আবার ঐফাইল/ফোল্ডারটিকে হাইড করে রাখতে পারবেন 🙂 ! আসলেই অসাধারণ।

এর নাম হল Wise Folder Hider . আমার কাছে সফটওয়্যারটি অনেক উপকারী মনে হয়েছে। তাই আপনাদের সাথে আমি Wise Folder Hider এর সর্বশেষ সংস্করণ শেয়ার করিছি।

যা যা সুবিধা পাবেন:

1। এটি সম্পূর্ণ ফ্রি! তাই সিরিয়াল-কীজেন-ক্রাক-লাইসেন্স এর কোন ঝামেলা নেই।

2। সহজ ইন্টারফেস থাকার দরুন আপনি সহজেই ফোল্ডারকে হাইড করতে পারবেন।

3। ডাবল পাসওয়ার্ড প্রোটেকশন।

4। এমনকি পেনড্রাইভের ফাইল/ফোল্ডারকেও সহজেই হাইড করতে পারবেন।

এছাড়াও আরোও অনেক কিছু।

ডাউনলোড লিংক=

http://uppit.com/4whv55uf9gf7/WFHSetup_by_techtonesbd.com.zip

 

ব্যবহারবিধি:

1। সেটআপ দেওয়ার পর Wise Folder Hider কে ওপেন করুন।

2। ওপেন হওয়ার সাথে সাথে পাসওয়ার্ড চাইবে। ঐখানে আপনার ইচ্ছামত পাসওয়ার্ড সেট করুন। ঐখানে একই পাসওয়ার্ড দুই বার দিতে হবে। পাসওয়ার্ডটি কিন্তু মনে রাখবেন। ভূলেগেলে বিপদে পড়তে পারেন।

3। এখন যে ফাইল/ফোল্ডারকে হাইড করতে চান, সেটিতে রাইট ক্লিক করুন। একটি অপশন পাবেন Hide Folder/File Wise Folder Hider  এখানে ক্লিক করুন। হাইড হয়ে যাবে ইনশআল্লাহ।

4। এখন হাইড করা ফাইল/ফোল্ডারগুলোকে দেখতে, Wise Folder Hider কে ওপেন করুন। পাসওয়ার্ড চাইলে, পাসওয়ার্ড দিন।

5। এখন আপনার ইচ্ছামতই হাইড-আনহাইড করতে পারবেন।

Screenshot_93

[বি:দ্র: এটি একটি সিকিউরিটি জনিত সফটওয়্যার। এটি ব্যবহারে কারোও কোন ক্ষতি হলে, এই TBD (টেকটোন্সবিডি) অথবা লেখককে দায়ী করা যাবে না। তবে এটুকু বলতে পারি যে, আপনি যদি সঠিকভাবে ইউজ করেন তাহলে আপনার কোন সমস্যাই হবে না ইনশআল্লাহ। কারণ এর ‌ইন্টারফেস খুবই সহজ প্রকৃতির।]

আল্লাহ হাফেজ।

মোহাম্মদ নূরুল ইসলাম রনি

#আমার সম্পর্কে তেমন কিছু বলার নেই। তবে নিজেকে মহান আল্লাহ-তায়ালার একজন নগণ্য বান্দা হিসেবে পরিচয় দিতেই ভালোবাসি। আমার একটি অন্যতম শখ হচ্ছে, বেশী থেকে বেশী প্রযুক্তিকে জানতে ও জানাতে। এর প্রয়াসেই বিভিন্ন ব্লগে পোষ্ট করে থাকি। একবার আমার ব্লগ সাবাইকে দাওয়াত- www.pchelpcarebd.blogspot.com # দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান অন্বেষণ করো।----- আলহাদীস। প্রযুক্তির সূরে মেতে উঠুক, বাংলার প্রতিটি মানুষ.......

More Posts - Website

Follow Me:
Facebook

Leave a Reply