Greenshot স্ক্রীনশর্ট নেয়ার সফটওয়্যার Free Download

বিসমিতায়ালা

Greenshot স্ক্রীনশর্ট নেয়ার সফটওয়্যার

Greenshot স্ক্রীনশর্ট নেয়ার জন্য মজার একটি সফটওয়্যার। এটির মাধ্যমে আপনি অনেক সহজেই স্ক্রীনশর্ট নিতে পারবেন। যারা ব্লগিং করেন বা ফ্রিল্যান্সিং করে তাদের জন্য স্ক্রীনশর্ট নেওয়া একটি গুরুত্ত্বপূর্ণ কাজ। বিশেষ করে যারা ব্লগিং করেন বা ওয়েবসাইটের কন্টেন্ট তৈরি করে থাকেন তাদেরকে সাধারণত কথায় কথায় স্ক্রীনশর্ট নিতে হয়।

যদিও কোন সফটওয়্যার ছাড়াও শুধুমাত্র কীবোর্ড থেকে “Print Screen Sys Rq” কী প্রেস করার মাধ্যমে স্ক্রীনশর্ট নেয়া যায়। তারপরও আমাদের বিভিন্ন স্ক্রীনশর্টের সফটওয়্যার ব্যবহার করতে হয়। কারণ সফটওয়্যার এর মাধ্যমে স্ক্রীনশর্ট নিলে কাজটা অনেক ইজি হয়ে যায়। আবার খুটিনাটি এডিটিং এর জন্য ফটোশপের প্রয়োজন পড়ে না। ফটোশপ ছাড়াই হালকা-পাতলা এডিটিং করা যায়।

অনেক কথা বলে ফেললাম। যাদের স্ক্রীনশর্ট নেওয়ার Greenshot নামক এই সফটওয়্যারটি প্রয়োজন তারা এখনই ডাউনলোড করে নিতে পারেন।

এই ভার্সনটি পোর্টেবল। Greenshot ডাউনলোড করার  এবং বিস্তারিত জানার জন্য এই লিংকে যান। এটা ওদের অফিসিয়াল ওয়েব সাইট। লিংকে ক্লিক করে 4 সেকেন্ড অপেক্ষা করার পর অটোমেটিকিলি ডাউনলোড শুরু হয়ে যাবে ইনশআল্লাহ। আর এটি একটি ফ্রি ওয়্যার সফটওয়্যার। তাই লাইসেন্সে-ক্রাক-কীজেন-সিরিয়াল-প্যাঁচ কিছুরই প্রয়োজন নেই।

ভাই আমিওতো আপনার মতই রক্তে মাংসে গড়া একজন মানুষ। তাই আমার কি ভূল-ত্রূটি হতে পারে না?

*আমাদের পেজে লাইক দিয়ে সবসময় আপডেট নিন- www.facebook.com/Techtunesblog

*আর আমার ব্লগে সকলের দাওয়াত- http://bangla-books-pdf.blogspot.com

*আমাদের গ্রুপে যোগ দিতে পারেন https://www.facebook.com/groups/wordpresshelpsupport

*একটি ইসলামিক পেজ ঘুরে আসতে পারেন- http://www.facebook.com/islamiZindegi

আল্লাহ হাফেজ।

মোহাম্মদ নূরুল ইসলাম রনি

#আমার সম্পর্কে তেমন কিছু বলার নেই। তবে নিজেকে মহান আল্লাহ-তায়ালার একজন নগণ্য বান্দা হিসেবে পরিচয় দিতেই ভালোবাসি। আমার একটি অন্যতম শখ হচ্ছে, বেশী থেকে বেশী প্রযুক্তিকে জানতে ও জানাতে। এর প্রয়াসেই বিভিন্ন ব্লগে পোষ্ট করে থাকি। একবার আমার ব্লগ সাবাইকে দাওয়াত- www.pchelpcarebd.blogspot.com # দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান অন্বেষণ করো।----- আলহাদীস। প্রযুক্তির সূরে মেতে উঠুক, বাংলার প্রতিটি মানুষ.......

More Posts - Website

Follow Me:
Facebook

Leave a Reply