IDM এর বিকল্প হিসাবে এখনই ডাউনলোড করে নিন Eagle Get Download Manager (EDM)

বিসমিল্লাহীর রহমানির রাহীম

আইডিএম ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য খুবই প্রয়োজনীয় একটি সফটওয়্যার বা ডাউনলোড ম্যানেজার। তবে এর প্রধান সমস্যা হচ্ছে লাইসেন্স নিয়ে। ক্রাক-কীজেন-সিরিয়াল প্রভূতি দিয়ে যদিও কিছু দিন আইডিএম ইউজ করা যায়; কিন্তু যখনই ফায়ারফক্স আপডেট হয়ে যায় তথনই দেখা দেয় সমস্যা।

আইডিএম মাত্র সপ্তাহখানেকের মত ফ্রি ইউজ করা যায়। এর পর একটি কিনে ইউজ করতে হয়। যদিও অনেক ধরনের ডাউনলোড ম্যানেজার আছে কিন্তু আইডিএম এ এমন কিছু সুবিধা পাওয়া যায় যার ফলে সকলেই আইডিএম এর দিকেই ঝুঁকে থাকে। তবে এখন আইডিএম এর বিকল্প একটি অসাধারণ সফটওয়্যার আছে যার নাম হচ্ছে Eagle Get Download Manager বা সংক্ষেপে EDM ! এর মাধ্যমে আপনি আইডিএম এর মতই যেকোন কিছু ডাউনলোড করতে পারবেন। বিশেষ করে ইউটিউব বা অন্য যেকোন সাইট থেকে যখন আপনি ভিডিও ডাউনলোড করতে চাইবেন ইডিএম স্বংক্রিয়ভাবেই আইডিএম এর মতই ডাউনলোড লিংক দেখাবে এবং আপনি ইন্টারনেট ডাউনলোড ম্যানেজার এর মতই হাইস্পীডে ডাউনলোড করে নিতে পারবেন।

আর সবচেয়ে মজার কথা হচ্ছে ইডিএম একটি ফ্রিওয়্যার সফটওয়্যার; যার ফলে আপনাকে রেজি: এর ঝামেলা পোহাতে হবে না 🙂

ফ্রিতে Eagle Get Download Manager (EDM) সফটওয়্যারটির পোর্টেবল ভার্সনটি ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন।

বাইজিদ আহমেদ সিয়াম

আমার ব্লগিং জীবন তেমন সুদীর্ঘ নয়। টেকটোন্সবিডিতেই ব্লগিং জীবনের প্রাথমিক পদাচারণ। তাই ভালোলাগে টেকটোন্সবিডিকে। তবে নামাজ পড়া আমার প্রধান শথ। আপনার?

More Posts - Website

Follow Me:
Facebook

Leave a Reply