Internet Download Manager ই সেরা ডাউনলোডার। যাদের ফুল ভার্সন IDM দরকার, তারা এ দিকে আসুন…..

বিসমিল্লাহীর রহমানির রাহীম

IDM এর ফুল ভার্সন ডাউনলোড

আইডিএম নিয়ে টিউন করতে খুবই ভয় করে। কারণ যদি এই IDM নিয়ে অন্য কেউ টিউন করে থাকেন, তাহলে প্রথমেই আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করে নিচ্ছি। তারপরও বলছি যারা এখনও IDM এর ফুল ভার্সন খুঁজছেন তাদের জন্যই আমার এই টিউন উৎসর্গ করলাম…….

অনেকে আইডিএম এর বিকল্প হিসাবে বিভিন্ন ধরনের ডাউনলোডার ব্যবহার করে থাকেন। তবে যাই বলেন না কে নেট থেকে বিভিন্ন ফাইল বিশেষ করে ভিডিও ফাইল ডাউনলোডের ক্ষেত্রে কিন্তু আইডিএম এর বিকল্প শুধুই আইডিএমই হতে পারে!

আইডিএম এর বিকল্প আরোও অনেক সফটওয়্যার ইউজ করেছি বিশেষ করে ইডিএম এর কথা বলছি, অনেকেই বলে থাকেন ইডিএম একটি ভালো মানের ডাউনলোডার যার মাধ্যমে আইডিএম এর সুবিধা পাওয়া যায়। আমিও স্বীকার ইডিএম প্রকৃতপক্ষেই একটি ভালো মানের ডাউনলোডার কিন্তু আমি চেষ্ট করে দেখেছি অনেক ব্রাউজার আছে যেগুলোতে ভিডিও ডাউনলোডের ক্ষেত্রে আইডিএম এর মত ইডিএম কাজ করে না। যেমন Tor Browser, আমাকে প্রায়ই টর ব্রাউজার ব্যবহার করতে হয়, কিন্তু ভিডিও ডাউনলোডের সময় ডাউনলোড বাটন দেখায় না কিন্তু আইডিএম ঠিকই তার ডাউনলোড অপশন দেখিয়ে দেয়।

এছাড়াও কিছু মুভি শেয়ারিং সাইটে ভিডিও চলার সময় ইডিএম ভিডিও ডাউনলোডিং অপশন দেখায় না সেক্ষেত্রে আইডিএম এক কথায় তার অসাধারণ ডা্উনলোড অপশনটি দেখিয়ে দেয়।

IDM এর ফুল ভার্সন ডাউনলোড

তো চলুন আর কথা না বাড়িয়ে এখনই আপনাদের ডাউনলোড লিংকটা দিয়ে দিই। ক্রাকসহ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

এবার চলুন দেখি কিভাবে আপনি ফুল ভার্সন করবেন।

1। প্রথমে আগের ভার্সনটি আনইনিষ্টল করে পিসি রিষ্টার্ট দিন।

2। এখন পিসি থেকে নেট সংযোগ বিচ্ছিন্ন করুন।

3। এবার Setup ফোল্ডার থেকে আইডিএম সেটআপ করুন।

4। সেট আপ শেষে Crack ফোল্ডারটি ওপেন করে IDMan নামক ফাইলটি কপি করুন।

5।  আপনার সি ড্রাইভে যান সেখান থেকে program files(x86) এবং সেখান থেকে Internet download manage ফোল্ডারটি ওপেন করুন  ঠিক নিচের নির্দেশনা মত

IDM internet download manager crack

6। এবার Crack ফোল্ডারটি থেকে কপি করা IDMan ফাইলটি এই ফোল্ডারে paste করুন। কোন ডায়ালগ দেখালে Copy and Replace বা continue তে ক্লিক করুন।

7। এবার আবার ডাউনলোড হওয়া Crack ফোল্ডারটি ওপেন করে Activate নামক ফাইলটি Run as Administrator হিসাবে ওপেন করুন।

সব কাজ শেষ এবার ব্যবহার করতে থাকুন। তবে দুটি জিনিষ খেয়াল রাখতে হবে

প্রথমটি হচ্ছে….

                      আপনার ব্রাউজারকে আপডেট দিবেন না। আর

দ্বিতীয়টি হচ্ছে……

                     ভূলেও আইডিএমকে আপডেট দিবেন না।

মোহাম্মদ নূরুল ইসলাম রনি

#আমার সম্পর্কে তেমন কিছু বলার নেই। তবে নিজেকে মহান আল্লাহ-তায়ালার একজন নগণ্য বান্দা হিসেবে পরিচয় দিতেই ভালোবাসি। আমার একটি অন্যতম শখ হচ্ছে, বেশী থেকে বেশী প্রযুক্তিকে জানতে ও জানাতে। এর প্রয়াসেই বিভিন্ন ব্লগে পোষ্ট করে থাকি। একবার আমার ব্লগ সাবাইকে দাওয়াত- www.pchelpcarebd.blogspot.com # দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান অন্বেষণ করো।----- আলহাদীস। প্রযুক্তির সূরে মেতে উঠুক, বাংলার প্রতিটি মানুষ.......

More Posts - Website

Follow Me:
Facebook

Leave a Reply