LightShot দিয়ে স্ক্রীন শর্ট নিন এবং পিচারটি সেভ করুন খুব সহজে! মাত্র 2 মেগাবাইটের সফটওয়্যার সংগ্রহে না থাকলে ডাউনলোড করে রাখুন সময়ে কাজে লাগবে।

বিসমিল্লাহীর রহমানির ‍রাহীম

যারা ব্লগিং করুন বা ব্লগিং করার ইচ্ছা আছে তাদের জন্য আজ অতিপ্রয়োজনী একটি সফটওয়্যার শেয়ার করব।

ব্লগিং মানেই কিছুক্ষণ পরপরই স্ক্রীন শর্ট। তবে সরাসরি কীবোর্ড দিয়ে স্ক্রীন শর্ট নেওয়া গেলেও, পরে তা আবার Photoshop এর পেষ্ট করে এডির্টি করতে হয়। কিন্তু আজ আমি আপনাদের সাথে যেই সফটটি শেয়ার করব, সেটি দিয়ে আপনি খুব সহজেই স্ক্রীন শর্ট নিন এবং পিচারটি সেভ করতে পারবেন!  এর নাম LightShot ওজন মাত্র 2 মেগাবাই।

ডাউনলোড করুন এখান থেকে। (মিডিয়া ফায়ার লিংক)।

ডাউনলোড হলে সেটআপ দিয়ে দিন।

ব্যবহার বিধি:

১। আপনার  কীবোর্ডের Print বাটনটি একবার চাপুন। নিচের চিত্রের মত… LightShot

২। এখন আপনি যেই অংশটুরুর স্ক্রীন শর্ট নিতে চাচ্ছেন সেই অংশটুরু মাউস দিয়ে সিলেক্ট করুন। নিচের চিত্রের মত…

lightshot-screenshot

৩। এখন Ctrl +S চেপে সেভ করুন।

ভাই আমিতো আপনারই মতই একজন রক্তে-মাংসে গড়া মানুষ। আমার কি ভূল ত্রূটি হতে পারে না?

আল্লাহ হাফেজ।

মোহাম্মদ নূরুল ইসলাম রনি

#আমার সম্পর্কে তেমন কিছু বলার নেই। তবে নিজেকে মহান আল্লাহ-তায়ালার একজন নগণ্য বান্দা হিসেবে পরিচয় দিতেই ভালোবাসি। আমার একটি অন্যতম শখ হচ্ছে, বেশী থেকে বেশী প্রযুক্তিকে জানতে ও জানাতে। এর প্রয়াসেই বিভিন্ন ব্লগে পোষ্ট করে থাকি। একবার আমার ব্লগ সাবাইকে দাওয়াত- www.pchelpcarebd.blogspot.com # দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান অন্বেষণ করো।----- আলহাদীস। প্রযুক্তির সূরে মেতে উঠুক, বাংলার প্রতিটি মানুষ.......

More Posts - Website

Follow Me:
Facebook

One thought on “LightShot দিয়ে স্ক্রীন শর্ট নিন এবং পিচারটি সেভ করুন খুব সহজে! মাত্র 2 মেগাবাইটের সফটওয়্যার সংগ্রহে না থাকলে ডাউনলোড করে রাখুন সময়ে কাজে লাগবে।

Leave a Reply