microworkers.com এ ছোট ছোট কাজ করে আয় করুন

বিসমিল্লাহীর রহমানির রাহীম

microworkers.com

মাইক্রোওয়ার্কারস.কম ছোট ছোট কাজের মাধ্যমে আয় করার একটি অন্যতম সহজ পথ। অনেক নতুন ফ্রীল্যান্সাররা আছেন যারা দিনের পর দিন ওডেক্স, ফ্রিল্যান্সার প্রভূতি সাইটে কাজের জন্য বিড (আবেদন) করতে করতে অধৈর্য্য হয়ে গিয়েছেন। তারপরও কাজ পাচ্ছেন না। অথচ আপনি হাজার হাজার টাকা খরচ করে বিভিন্ন কাজ শিখে ফ্রিল্যান্সার হবার স্বপ্ন দেখছেন।

আবার অনেকেই আছেন যারা কোন কাজই জানেন না। তাই ওডেক্স বা ফ্রিল্যান্সার এর মত সাইটে কাজ পাবেনতো দূরের কথা বিড করাও সম্ভব হয় না। সেক্ষেত্রেও মাইক্রোওয়ার্কাস.কম একটি নির্ভরযোগ্য সাইট। যারা কোন কাজই জানেন না তারাও ডলার উপার্জন করতে পারেন microworkers.com থেকে!

 

microworkers.com এ কাজের ধরণ

microworkers এ কাজ

microworkers এ কাজ

microworkers.com এ ওদের কাজের ধরণ একটু সহজ প্রকৃতির। একটু উদাহরণ দিয়ে বলি যেমন ধরেন আমরা ফেসবুকে রেজিস্ট্রেশন বা সাইনআপ করে থাকি। বা অন্য যেকোন সাইটে রেজিস্ট্রেশন করে থাকি।

এখন ধরুন কেউ এমন একটি সাইট তৈরি করতে চাইল যেটি ফেসবুকের মত হবে। তখন সর্বপ্রথম ঐ সাইট এডমিনের যা যোগার করতে হবে, তাহলো সদস্য। যেমন আপনি ফেসবুক.কমের একজন সদস্য।

আর এই প্রচুর সংখ্যক সদস্য সংগ্রহ করার জন্য ঐ সাইট এডমিন microworkers.com এ যোগাযোগ করবেন এবং টাকার বিনিময়ে সদস্য সংগ্রহ করবেন। অর্থ্যাৎ সাইট এডমিন আপনাকে একটি ছোট কাজের সুযোগ করে দিবে তাহলো- ওরা আপনাকে ঐ সাইটটিতে রেজিস্ট্রেশন করতে বলবে আর এই রেজিস্ট্রেশন করার বিনিময়ে পেয়ে যাবেন অল্প কিছু ডলার বা টাকা।

আরোও শর্টকাটে বলি আপনি যখন ঐ ফেসবুকের মত সাইটটিতে সাইন আপ বা রেজিস্ট্রেশন করবেন তখন আপনাকে ঐ সাইট কর্তৃপক্ষ নির্দিষ্ট পরিমাণ একটা টাকা বা ডলার প্রদান করবেন।

এভাবে ফেসবুকের মত ঐ সাইট এডমিন প্রতিদিন হাজার হাজার সদস্য সংগ্রহ করবেন। আর ঐসকল সাইটে প্রতিনিয়ত আপনি বা ওয়ার্কাররা সাইনআপ বা রেজিস্ট্রেশন করে টাকা ইনকাম করবেন।

এতোগেলো রেজিস্ট্রেশনের কাজ এবার আসি এরচেয়েও সহজ কাজে। ইন্টারনেটে একদুবার বিচরণ করেছে কিন্তু ফেসবুকের লাইক দিতে পারেনা এমন লোক ধরণীর বুকে আছে কিনা আমি জানি না। অর্থাৎ আমি বলতে চাচ্ছি ফেসবুকে লাইক দিতে সকলেই পারেন। microworkers.com এ এমন কিছু কাজ আছে যেগুলো শুধু ফেসবুকের লাইক-কমেন্টে-শেয়ার করলেই চলে। অর্থাৎ আপনি একটি ফেসবুক লাইক দিয়েই টাকা উপার্জন করতে পারেন!

এছাড়াও ইউটিউব ভিডিও চ্যানেলে সাবসক্রাইব করে, গুগোল প্লাসে সাবসক্রাইব করে বা অন্য যেকোন সোস্যাল সাইটে একদম ছোট ছোট কাজ করেও আপনি ডলার উপার্জন করতে পারেন।

অনেক সময় দেখবেন শুধুমাত্র আপনার ই-মেইল আইডিটা দিয়ে কোন সাইটে সাবসক্রাইব করেছেন আর এর বিনিময়েই আপনি ছোট্রো একটি এমাউন্ট আয় করছেন। তাই মাইক্রোওয়ার্কারস.কমে যারা কাজ করতে ইচ্ছুক তারা অবশ্যই 15-20 মেইল আইডি তৈরি করে নিবেন। কখনই আপনার পারসোনাল আইডি গুলো দিয়ে কোন সাইটে সাবসক্রাইব করবেন না।

এছাড়াও যাদের এন্ড্রোয়েড ফোন আছে তারাও বিশেষ কিছু কাজ করতে পারবেন। অনেক সময় microworkers.com এ এমন কিছু কাজ পাওয়া যায় যা শুধু একটি এনড্রোয়েড এপস ডাউনলোড করলেই চলবে। অর্থাৎ আপনি একটি এপস প্লে-স্টোর থেকে ডাউনলোড করলেন এবং একটি রিভিউ দিয়ে দিলেন। আর এতোই হয়তা আপনি আধা ডলারের কাছাকাছি আয় করে ফেললেন।

এরকমের অসংখ্য কাজ আছে microworkers.com এ। আপনি ইচ্ছা করলে আপনার পড়ালেখা বা অন্য চাকুরীর পাশাপাশি এখানে টুকটাক কাজ করে অল্প হলেও কিছু উপার্জন করতে পারবেন।

নতুনদের সুবিধার্থে আমার কালেকশনে থাকা একটি বই আমি শেয়ার করলাম। এই বইটি microworkers.com এ কাজ সম্পর্কিত পিডিএফ ফরম্যাটের একটি বাংলা ইবুক! এই বইটি ডাউনলোড করে সম্পূর্ণটা কয়েক বার পড়ে নিন। আশা করছি ইনশআল্লাহ আপনি উপকৃত হবেন। বইটি ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন। বইটি পিডিএফ ফরম্যাট আছে। এটি পড়তে হলে পিডিএফ রিডার প্রয়োজন হবে। আপনার কাছে যদি পিডিএফ রিডার না থাকে, তাহলে ফ্রি ডাউনলোড ডাউনলোড করে নিতে পারেন এই লিংক থেকে।

এছাড়াও আপনি microworkers.com এ কাজ করতে গেলে যদি কোন সমস্যার সম্মুখীন হন তাহলে একটি গ্রুপ থেকে সহযোগীতা নিতে এবং অন্যকে সহযোগীতা করতে পারেন।

গ্রুপ লিংক https://www.facebook.com/groups/MicroworkersHelpSupport/

ভাই আমিওতো আপনার মতই রক্তে মাংসে গড়া একজন মানুষ। তাই আমার কি ভূল-ত্রূটি হতে পারে না?

*আমাদের পেজে লাইক দিয়ে সবসময় আপডেট নিন- www.facebook.com/Techtunesblog

*আর আমার ব্লগে সকলের দাওয়াত- http://bangla-books-pdf.blogspot.com

*আমাদের গ্রুপে যোগ দিতে পারেন https://www.facebook.com/groups/wordpresshelpsupport

*একটি ইসলামিক পেজ ঘুরে আসতে পারেন- http://www.facebook.com/islamiZindegi

আল্লাহ হাফেজ।

মোহাম্মদ নূরুল ইসলাম রনি

#আমার সম্পর্কে তেমন কিছু বলার নেই। তবে নিজেকে মহান আল্লাহ-তায়ালার একজন নগণ্য বান্দা হিসেবে পরিচয় দিতেই ভালোবাসি। আমার একটি অন্যতম শখ হচ্ছে, বেশী থেকে বেশী প্রযুক্তিকে জানতে ও জানাতে। এর প্রয়াসেই বিভিন্ন ব্লগে পোষ্ট করে থাকি। একবার আমার ব্লগ সাবাইকে দাওয়াত- www.pchelpcarebd.blogspot.com # দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান অন্বেষণ করো।----- আলহাদীস। প্রযুক্তির সূরে মেতে উঠুক, বাংলার প্রতিটি মানুষ.......

More Posts - Website

Follow Me:
Facebook

Leave a Reply