network management software দেখে নিন কে খাচ্ছে ডাটা?

বিসমিল্লাহীর রহমানির রাহীম

network management software

এম.বি গুলো গোপনে কে খাচ্ছে?

কেমন আছেন সবাই? ভালো তো? মহান আল্লাহ-তায়ালা আাম‍াদের সকলকে হেদায়েত দান করুন-সুখে রাখুন-শান্তিতে রাখুন-ঈমানের সহিত মৃত্যু দান করুন- এই প্রত্যাশা্ নিয়েই আজকে পোষ্ট শেয়ার করছি।

অনেক সময় নেটে ঢুকলেই অটোমেটিভাবে আমাদের মূল্যবান এম.বি গুলো খুব দ্রুত শেষ হয়ে যায়। এর অন্যতম একটি কারন হল, ব্যাকগ্রাউন্ড ডাটা কানেকশন।

এই যেমন ধরেন আপনার এন্টিভাইরাস। যেমন আমি Avast Antivirus ইউজ করি। কিছু দিন পর পর উইন্ডোজ সেটআপ দিতে হয়। আর উইন্ডোজ সেটআপ দিলেই এভাষ্ট সর্ব নিম্ম 115 এমবি ডাটা চুরি করে খায় এবং নিজেকে আপডেট করে নেয় (কিভাবে সহজেই কমটাকায় Avast antivirus update দিবেন তা জানতে চাইলে এখানে ক্লিক করুন)

যদিও এভাষ্টের আপডেট খুুবই গরুত্ত্বপূর্ণ একটি বিষয় তারপরও বলতে হবে যে, আমাদের মূল্যবান এম.বি গুলোও কিন্তু কম মূল্যবান নয়।

শুধু এভাষ্ট‌ ই নয়। এমন আরোও অনেক সফটওয়্যারই আছে, যেগুলো প্রতিণিয়ত আমাদের মূল্যবান এম.বি গুলো গোপনে সাবাড় করে যাচ্ছে। এটি মারাত্নক একটি সমস্যা।

আমি রবির 3জিবি কিনি। ঐদিন দেখেলাম যে, মাত্র 5দিনে আমার প্রায় 1জিবি শেষ হয়ে গেছে :p আমারতো মাথা খারাপ হয়ে গেল। এমনিতেই বাংলাদেশের মোবাইল অপারেটর গুলো কসাই নাম্বার ওয়ান। তারউপর যদি 5দিনে 1জিবি শেষ হয়, তাহলেতো বুঝতেই পারছেন বাপের জমি বিক্রি করা ছাড়া আর কোন পথ থাকবে না।

যাই হোক পরবর্তীতে বুঝতে পারলাম যে, এভাষ্ট সহ আরোও বিভিন্ন সফটওয়্যার আপডেট নিয়ে আমাকে ফুতুর করে দিচ্ছে। তাই এসকল গোপন নেটওয়ার্ক কানেকশন কে ব্লক করার জন্য নেট থেকে ডাউনলোড করে নিলাম একটি network management software যা আমার খুবই উপকারে এসেছে 🙂

techtonesbd.com টেকটোন্সবিডির (TBD) এর সকল ভিজিটরদের জন্য শেয়ার করছি ঐ সফটওয়্যারটি।

এই network management software টির নাম হচ্ছে NetBalancer আর ভার্সন হচ্ছে 5.2.1 ।

একটি network management software হিসাবে আমি নির্ধিদায় আপনাকে বলতে পারি যেকোন network management software এর চেয়ে এটি ব্যবহারের সুবিধা অনেক বেশী। যা আপনি ব্যবহার করলেই বুঝতে পারবেন।

network management software

NetBalancer ডাউনলোড:

network management software

M. B. বাচিয়ে নিন

‌ওজনও খুব বেশী না মাত্র 2মেগাবাইটের মত যা আপনার ডাউনলোডের ক্ষেত্রে খুবই সাশ্রয়ী হবে।

এই নিন ডাউনলোড লিংক দিনে দিলাম। যেহেতু এই uppit লিংক তাই ডাউনলোড লিংকে গিয়ে Generate এ ক্লিক করুন। তাহলেই পেয়ে যাবেন ডাউনলোড লিংকটি।

http://uppit.com/dcfahi5kianj/NetBalancer_techtonesbd.com.zip

network management software – NetBalancer ব্যবহারের কিছু টিপস:

1। ডাউনলে‍াড হলে, সেটআপ দিয়ে নিন। তবে মনে রাখবেন, এটি সেটআপ দিতে গেলে আপনার বর্তমান নেটওয়ার্ক কানেকশটিকে এটি ডিসকানেক্ট করে দিবে। তাই বুঝে-শুনে এবং ব্রাউজারে প্রযোজনীয় কোন কাজ থাকে তা সেরে নিয়ে বা সেভ করে তারপর এটিকে সেটআপ করুন।

2। সেটআপ হলে রিষ্টার্ট দিলে ভালো হয়। তবে রিষ্টার্ট না দিলেও চলবে।

3। এখন এটিকে প্রথমে ওপেন করুন তারপর নেট কানেকশন নিন।

4। এখন আপনার প্রয়োজন মত বিভিন্ন সফওয়্যারকে ব্লক করে দিন। মনে রাখবেন, একবার ব্লক দিলে কিন্তু পরবর্তীতেও একটি ব্লক হয়ে থাকবে। তাই প্রয়োজনের সময় ব্লক দিন এবং আবার আনব্লক করুন। দেখে শুনে ব্লক দিন কারন, এমন কিছু ফাইল আছে যা আপনার নেটওয়ার্ক কানেকশনের সাথে জড়িত। ঐগুলোকে ব্লক দিলে কিন্তু আপনার নেট কানেকশন চলবে না। তাই বিভিন্ন সফটওয়্যারকে ব্লক দিওয়ার পূর্বেই দেখে নিন এটি কিধরনের সফটওয়্যার। অবশ্যই আবার ইচ্ছা করলেই আনব্লক করতে পারবেন। এটি একদম সহজ।

নিচের ছবিটি দেখুন….. ছবিটি যদি অনেক ছোট হয়ে থাকে তাহলে ছবিতে ক্লিক করুন ইনশআল্লাহ বড় হযে যাবে…

network management software

network management software

 

আজ এই পর্যন্তই। উপকৃত হলে বা কোন সমস্যা হলে কমেন্ট করে বলুন।

আর আমার জন্য দোয়া করবেন। যেন ভবিষ্যতে আপনাদের জন্য আরোও ভালো কিছু নিয়ে আসতে পারি (ইনশআল্লাহ)।

আর আমার ব্লগে সকলের দাওয়াত- www.pchelpcarebd.blogspot.com

আমাদের পেজে লাইক দিয়ে সবসময় আপডেট নিন- www.facebook.com/Techtonesbd

একটি ইসলামিক পেজ ঘুড়ে আসতে পারেন- http://www.facebook.com/islamiZindegi

আল্লাহ হাফেজ।

মোহাম্মদ নূরুল ইসলাম রনি

#আমার সম্পর্কে তেমন কিছু বলার নেই। তবে নিজেকে মহান আল্লাহ-তায়ালার একজন নগণ্য বান্দা হিসেবে পরিচয় দিতেই ভালোবাসি। আমার একটি অন্যতম শখ হচ্ছে, বেশী থেকে বেশী প্রযুক্তিকে জানতে ও জানাতে। এর প্রয়াসেই বিভিন্ন ব্লগে পোষ্ট করে থাকি। একবার আমার ব্লগ সাবাইকে দাওয়াত- www.pchelpcarebd.blogspot.com # দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান অন্বেষণ করো।----- আলহাদীস। প্রযুক্তির সূরে মেতে উঠুক, বাংলার প্রতিটি মানুষ.......

More Posts - Website

Follow Me:
Facebook

Leave a Reply