Nokia Pc Suite Connecting Problem এর সমাধান নিন চোখের পলকেই! সাথে দেখেনিন Bluetooth দিয়ে পিসিতে নেট কানেকশন নেওয়ার টিপস।

বিসমিল্লাহীর রহমানির রাহীম

Nokia Pc Suite Connecting Problem

যারা Nokia ফোন এর মডেম ব্যবহার করে পিসিতে নেট ইউজ করেন। তাদের মধ্যে অনেককেই একটি সমস্যা ফেস করতে হয়। আর এই সমস্যা হল Nokia Pc Suite Connecting Problem .

usb ক্যাবল দিয়ে সারাদিন কানেক্ট করে রাখলেও ফোন Nokia Pc Suite এ কানেক্ট নেয় না 😛 আমিও এই সমস্যার মুখোমুখি হয়েছি অনেক বার। এখনও পর্যন্ত এই সমস্যাকে ফেস করে চলছি। আপনাদের যদি এই বিষয়ে কোন টিপস জানা থাকে তাহলে শেয়ার করতে ভূলবেন না।

Bluetooth_techtonesbd.com

যাক আপাতত চলা জন্য আল্লাহ তায়ালা একটা বুদ্ধি দিয়ে দিলেন। আর ঐবুদ্ধিটা হলো Bluetooth . অর্থাৎ আমি Bluetooth এ Nokia Pc Suite এ ফোনের কানেকশন ক্রিয়েট করি।

usb ক্যাবল দিয়ে বহুবার চেষ্ট করে ব্যর্থ হবার পর, আমি এই বুদ্ধিটি প্রয়োগ করেছি। আপনি হয়ত বা ভাবতে পারেন যে ব্লুটুথে কি পর্যাপ্ত স্পিড পাব? আমার অভিজ্ঞতা থেকে উত্তর দিচ্ছি, আমি রবির 2.5 জি ব্যবহার করছি। আমার সেট হলে N72 ব্লুটুতে বর্তমানে ব্রাউজিং স্পীড 15-20 কেবিপিএস এবং ডাউনলোড ম্যানেজারে সর্বনিম্ম 25 থেকে সর্বোচ্চ 40+ উঠে।  ব্লুটুথের দামও খুব বেশী না ৯৫টাকা থেকে শুরু করে বিভিন্ন দামের ব্লুটুথ ডিভাইস পাওয়া যায়। আমি একটা কিনেছি ১৬৫ টাকা দিয়ে। প্রায় ১ বছর হয়ে যাচ্ছে, আল্রাহর রহমতে মোটামুটি ভালই চলছে।

কিভাবে কানেশন নিবেন?

1। প্রথমে আপনার পিসিতে Nokia Pc Suite সেটআপ করে নিন।

2। এবার ব্লুটুথ ডিভাইসটি আপনার পিসিতে প্রবেশ করান।

3। ব্লুটুথ ডিভাইসটি ইনিষ্টল হওয়ার জন্য কিছুক্ষণ অপেক্ষা করুন।

4। সিস্টেম ট্রেতে যখন দেখাবে যে, New hardware is now installed and ready to use তখন আপনার ফোনের ব্লুটুথ ওপেন করুন। খেয়াল রাখবেন ফোনের ব্লুটুথ অপশনে যেন Hidden Visibility অন না থাকে। Hidden Visibility অন থাকলে আপনার ফোনকে Pc Suite জীবনেও পাবে না।

5। এবার কিছু ক্ষণ অপেক্ষ‍া করুন। দেখবেন কিছু ক্ষণের মধ্যেই ইনশআল্লাহ আপনার PC suite আপনার ফোনকে কানেক্ট করে নিয়েছে।

6। এখন দেখবেন আপনার ফোন বার বার ব্লুটুথ কানেকশনের অনুমতি চাচ্ছে। প্রতি বারই Yes দিন।

ব্যাস শেষ হয়ে গেল আপনার Nokia Pc Suite Connecting Problem . এর পরও যদি কানেক্টএ কোন সমস্যা হয়, তাহলে কমেন্ট করে জানাবেন।

 

Bluetooth পিসিতে নেট কানেকশন নেওয়ার টিপস:

এটা এখন কমবেশী সকলেই পারেন। তারপরও যারা এখনও পারেন না, তাদের জন্যই লিখছি……

উপরের কানেকশন এর কাজ গুলো হয়ে গেলে পিসিতে একটি রিষ্টার্ট দিলে ভালো হয়। তবে রিষ্টার্ট না দিলেও চলবে।

1। প্রথমে আপনার Nokia Pc Suite ওপেন করুন।

2। তারপর Connect to the internet এ ক্লিক করুন…. স্ক্রীনশর্ট দেখুন এবং মেজেন্টা রংয়ের বৃত্তগুলোতে ক্লিক করুন।

Screenshot_58

Screenshot_59

আমি রবির ‌ইন্টারনেট ব্যবহার করছি। তাই Robi Bangladesh সিলেক্ট করেছি। আপনি আপনার পছন্দসই অপারেটর সিলেক্ট করুন।

Screenshot_61

যদি অটো কানেক্ট না হয় তাহেল এখানে ক্লিক করবেন। আর যদি অটো কানেক্ট হয়ে যায়, তাহলে ক্লিক করুর প্রয়োজন নেই।

Screenshot_62

উপরের কাজ গুলো করতে গেলে যত বার ফোন অনুমতি চাইবে, ততবারই yes দিবেন। সিমে আগ থেকেই ইন্টারনেটের যেকোন প্যাকেজ চালু করে রাখুন। যদি কোন সমস্যা হয় তাহলে পিসিকে রিষ্টার্ট দিন। সাথে আপনার ফোনটাকেও একবার বন্ধ করে, পুনরায় অন করুন।

এরপরও যদি কোন সমস্যা হয়। তাহলে সরাসরি কমেন্ট বক্সে লিখুন। আপনার সমস্যা সমাধান কল্পে সর্বোচ্চ চেষ্ট করবে ইনশআল্লাহ।

আল্লাহ হাফেজ।

মোহাম্মদ নূরুল ইসলাম রনি

#আমার সম্পর্কে তেমন কিছু বলার নেই। তবে নিজেকে মহান আল্লাহ-তায়ালার একজন নগণ্য বান্দা হিসেবে পরিচয় দিতেই ভালোবাসি। আমার একটি অন্যতম শখ হচ্ছে, বেশী থেকে বেশী প্রযুক্তিকে জানতে ও জানাতে। এর প্রয়াসেই বিভিন্ন ব্লগে পোষ্ট করে থাকি। একবার আমার ব্লগ সাবাইকে দাওয়াত- www.pchelpcarebd.blogspot.com # দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান অন্বেষণ করো।----- আলহাদীস। প্রযুক্তির সূরে মেতে উঠুক, বাংলার প্রতিটি মানুষ.......

More Posts - Website

Follow Me:
Facebook

Leave a Reply