Photoshop Plugins : Auto eye ছবির ব্রাইট বৃদ্ধি পর্ব-2

বিসমিল্লাহীর রহমানির রাহীম

Photoshop Plugins : Auto eye

[প্রথম পর্বটি পড়তে চাইলে এখানে যান।]

Photoshop দিয়ে ডিজাইনের বা কোন ফটো এডটিংকে আরোও সুন্দর করতে Photoshop Plugins এর বিকল্প শুধৃ মাত্রই Photoshop Plugins ! নতুন গ্রাফিক্স ডিজাইনার বলুন আর পুরাতন অভিজ্ঞ গ্রাফিক্স ডিজাইনার বলুন, সকলকেই একথা স্বীকার করতে হবে ।

যদিও দিন দিন Adobe  তাদের Photoshop সফটওয়্যার কে দিন দিন আপডেট করছেন। তারপরও তারা Photoshop Plugins এর ব্যবহার কমাতে পারেনি। এখন Adobe Photoshop এর অনেক লেটেষ্ট বা উচু মানের ভার্সনও পাওয়া যাচ্ছে। কিন্তু এই উচ্চমান সম্পন্ন সফটওয়্যার ডেভেলোপ করার পরও লক্ষ লক্ষ Photoshop ইউজাররা এখনও Photoshop Plugins ইউজ করার থেকে এক বিন্দুও সরে যান নি। দিন দিন Photoshop Plugins এর ব্যবহার আরোও বাড়ছে।

শুধু তাই নয় এখন দিন দিন আরোও নতুন নতুন Photoshop Plugins তৈরী হচ্ছে যা professional গ্রাফিক্স ডিজাইনার দের জন্য প্রয়োজনীয় এক বস্তুতে পরিণত হয়েছে।

আপনি হয়তো ভাবতে পারেন যে কেন আমি Photoshop Plugins এর এতো গুণগান গাচ্ছি। হ্যাঁ আপনি ঠিক ধরেছেন। আমি এর উত্তর দিব এভাবে, “আপনি Photoshop Plugins ছাড়া যেই কাজটি করবেন 15/20মিনিটে, সেই কাজটিই আপনি Photoshop Plugins দিয়ে করতে পারবেন মাত্র 30সেকেন্ডে !”

যা এসব কথা আজ যেই প্লাগিনটি শেয়ার করতে যাচ্ছি তার নাম Auto Eye.

Photoshop Plugins : Auto eye

Photoshop Plugins : Auto eye

প্রথমে ডাউনলোড করে নিন: http://www.mediafire.com/?50m9mmzzpuf0jwr

ডাউনলোড হলে সেট আপ দিয়ে দিন। তবে সেটআপ শুরু করার আগেই ফটোশপ ক্লোজ করে নিন। তার পর সেট আপ দিন।

Photoshop Plugins : Auto eye ব্যবহার:

অনেক সময় বিভিন্ন ছবির ব্রাইটনেস অনেক কম থাকে বা ছবি ঝাপসা ঘোলাটে হয়ে থাকে। বিশেষ করে যখন কোন ছবিতে খুব বেশী Bluer থাকে তখনই কিন্তু এই ধরনের সমস্যা দেখা দেয়। ঠিক তখন এই Auto Eye দিয়ে আপনি খুব সহজেই ছবির Bluer বা ঝাপসা/ঘোলাটে ভাব দূর করতে পারবে খুবই সহজেই।

যদি সঠিক ভাবে সেটআপ দিয়ে থাকেন।

1। ‍তাহলে প্রথমে আপনার প্রয়োজনীয় ছবিটি ফটোশপে ওপেন করুন।

2। আপনি সরাসরি আপনার Photoshop এর Filter মেন্যুতে গিয়ে সবার নিচ থেকে Auto Eye ওপেন করুন।

3। এখন নিচের মত দেখতে পাবেন….

Photoshop Plugins : Auto eye

Photoshop Plugins : Auto eye

 

Auto Eye ওপেন করার সাথে সাথেই দেখবন যে, আপনার ছবিতে সুন্দর ব্রাইটনেস এসে গিয়েছে 🙂 তবে Auto Eye দিয়ে ছবিকে এডিট করলে ছবিটি একটু Noisy হয়ে যায়। তাই ঘাবড়াবেন না। কারণ এই Auto Eye দিয়েই আপনি আপনার ছবিটির Noisy ভাব দূর করতে পারবেন। তাই Smooth Noise নামে একটি স্লাইডার আছে। ঐ স্লাইডার টি স্ক্রোল করলেই Noise দূর হয়ে যাবে ইনশআল্লাহ।

এর পরও আপনি যদি কিছু ঘাটাঘাটি করেন তাহলে আপনি আরোও বেশী বুঝে যাবেন। তবে কাজ শেষে আপনাকে ওকেতে ক্লিক করতে হবে। তাহলেই আপনাকে আবার ফটোশপে নিয়ে যাবে।

আজ এই পর্যন্তই। উপকৃত হলে বা বুঝতে কোন সমস্যা হলে কমেন্ট করে বলুন।

আর আমার জন্য দোয়া করবেন। যেন ভবিষ্যতে আপনাদের জন্য আরোও ভালো কিছু নিয়ে আসতে পারি (ইনশআল্লাহ)।

আর আমার ব্লগে সকলের দাওয়াত- www.pchelpcarebd.blogspot.com

আমাদের পেজে লাইক দিয়ে সবসময় আপডেট নিন- www.facebook.com/Techtonesbd

একটি ইসলামিক পেজ ঘুরে আসতে পারেন- http://www.facebook.com/islamiZindegi

ভাই আমিওতো আপনার মতই রক্তে মাংসে গড়া একজন মানুষ। তাই আমার কি ভূল-ত্রূটি হতে পারে না?

মোহাম্মদ নূরুল ইসলাম রনি

#আমার সম্পর্কে তেমন কিছু বলার নেই। তবে নিজেকে মহান আল্লাহ-তায়ালার একজন নগণ্য বান্দা হিসেবে পরিচয় দিতেই ভালোবাসি। আমার একটি অন্যতম শখ হচ্ছে, বেশী থেকে বেশী প্রযুক্তিকে জানতে ও জানাতে। এর প্রয়াসেই বিভিন্ন ব্লগে পোষ্ট করে থাকি। একবার আমার ব্লগ সাবাইকে দাওয়াত- www.pchelpcarebd.blogspot.com # দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান অন্বেষণ করো।----- আলহাদীস। প্রযুক্তির সূরে মেতে উঠুক, বাংলার প্রতিটি মানুষ.......

More Posts - Website

Follow Me:
Facebook

2 thoughts on “Photoshop Plugins : Auto eye ছবির ব্রাইট বৃদ্ধি পর্ব-2

Leave a Reply