Slideshow Creator দিয়ে আপনার ছবিগুলোকে খুব সহজেই হাই ডেফিনেশন ভিডিওতে রূপান্তরিত করুন!!!! টিউটোরিয়ালসহ

বিসমিল্লাহীর রমানির রাহীম

আছছালামুআলাইকুম। সাবাইকে শুভেচ্ছা জানিয়ে আজকে পোষ্ট।

দু:খ ভরা মনে বলতে হচ্ছে যে, বর্তমান আমাদের ব্লগের পোষ্ট গুলো মানের দিক দিয়ে ইউনিক হওয়ায় প্রচুর পরিমাণে কপি করা হচ্ছে। আমাদের ব্লগের পোষ্ট গুলো কিছু লোকেরা চুরি করে অন্য ব্লগে পেষ্ট করছে। তবে যারা আমাদের ব্লগের পোষ্ট গুলো কপি করছেন তাদের বলছি—-

“আপনারা কপি করার মাধ্যমে আপনাদের সৃজনশীলতা নষ্ট করছেন। ব্লগিং করে ভালো কিছু করতে চাইলে আপনাকে অবশ্যই ইউনিক পোষ্ট ক্রিয়েট করতে হবে। তাছাড়া আপনারা যেসব ব্লগে কপি করছেন তাতে ঐসকল ব্লগের নীতিমালারও বিরোধীতা করছেন। আমরা এতো কষ্ট করে আমাদের ভিজিটরদের জন্য ইউনিক পোষ্ট  ক্রিয়েট করি। আর আপনি খুব সহজেই কপি করে নিয়ে যাচ্ছেন। এটা সত্যিই দু:খজনক। আপনি জানেন? এখন যেই পোষ্টটি করছি, এই পোষ্টটি সম্পূর্ণ করতে আমার প্রায় ২ ঘন্ট‍া লেগে যাচ্ছে। তাই কপিয়ার ভাইদের অনুরোধ করছি, দয়া করে কপি করা ছেড়ে দিন। আর যদি কপি করতেই মনে চায় তাহলে পোষ্টে শেষে আমাদের সাইটের লিংক দিয়ে দিন। ”

যাক সেই কথা। চলে আসি আজকে ট্রপিকে। যেই সফটওয়্যারটি শেয়ার করতে যাচ্ছি, সেটির নাম হচ্ছে Slideshow Creator . এটি ব্যবহার এর মাধ্যমে আপনি আপনার জীবনের প্রিয় মৃহূর্ত গুলোকে ভিডিওতে পরিণত করতে পারবেন সবচেয়ে সহজে। অর্থাৎ আপনার ছবিগুলোকে ভিডিও রূপান্তরিত করতে পারবেন। ওজন মাত্র ৮ মেগাবাইটের মত।

এই নিন ডাউনলোড লিংক:http://uppit.com/4pl3b5ld4hfx/SlideShow_Creator_by_techtonesbd.com.zip

শুধু ডাউনলোড করলেইতো হবে না। আপনাকে ভিডিও বানাতে হবে। অবশ্য ইদানীং আল্লাহর রমহতে আম‍াদের ভিজিটর প্রচুর পরিমাণ বাড়ার ফলে অনেক এক্সপার্টরাও সাইট ব্রাউজ করছেন। এক্সপার্টরাতো সহজেই সফটওয়্যারটির ইন্টারফেস বুঝতে পারবেন। কারণ এর ইন্টারফেস খুবই সহজ।

তবে যেসকল ভাইয়েরা আমার মতই অনভিজ্ঞ তাদের জন্য আমি স্ক্রীনশর্ট সহ সহজেই বুঝার জন্য একটি টিউটোরিয়াল শেয়ার করছি……

সফটওয়্যারটি ডাউনলোড হয়ে গেলে আর দশটি সফটওয়্যার এর মতই সেটআপ দিয়ে নিন।

সেটআপ হলে এটিকে ওপেন করুন। তার পর নিচের ছবিগুলো দেখুন। মনে রাখবেন, এই প্রক্রিয়াটি কিন্তু খুবই সহজ। যে পানি খাইতে পার, সেই এই কাজটি পারবে 🙂 ইনশআল্লাহ।

স্ক্রীনশর্ট-1

Slideshow Creator_2_techtonesbd (5)

স্ক্রীনশর্ট-2

Slideshow Creator_2_techtonesbd

স্ক্রীনশর্ট-3

Slideshow Creator_2_techtonesbd (1)

স্ক্রীনশর্ট-4

Slideshow Creator_2_techtonesbd (2)

স্ক্রীনশর্ট-5

Slideshow Creator_2_techtonesbd (3)

স্ক্রীনশর্ট-6

Slideshow Creator_2_techtonesbd (4)

আজ এই পর্যন্ত। আমার জন্য দোয়া করবেন যেন পরবর্তীতে ইনশআল্লাহ আপনাদের জন্য আরোও ভালো কিছু শেয়ার করতে পারি। আর একটি কথা আপনাদের কাছে অনুরোধ রইল, যদি আমার এই পোষ্টটি আপনাদের একটুও উপকারে এসে থাকে তাহলে কমেন্ট করবেন নিশ্চই। দেখুন ঘন্টার পর ঘন্ট‍া সময় লাগিয়ে পোষ্ট করি; এতো শুধু আপনাদের জন্যই। আমরাতো আপনাদের কাছে আর কোন কিছুই চাই না। তাহলে একটি কমেন্টকি আপনি করতে পারবেন না?

ভাই আমিওতো আপনার মতই রক্তে-মাংসে গড়া একজন মানুষ। তাই ভূল-ত্রূটি কি আমার হতে পারে না?

আল্লাহ হাফেজ।

মোহাম্মদ নূরুল ইসলাম রনি

#আমার সম্পর্কে তেমন কিছু বলার নেই। তবে নিজেকে মহান আল্লাহ-তায়ালার একজন নগণ্য বান্দা হিসেবে পরিচয় দিতেই ভালোবাসি। আমার একটি অন্যতম শখ হচ্ছে, বেশী থেকে বেশী প্রযুক্তিকে জানতে ও জানাতে। এর প্রয়াসেই বিভিন্ন ব্লগে পোষ্ট করে থাকি। একবার আমার ব্লগ সাবাইকে দাওয়াত- www.pchelpcarebd.blogspot.com # দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান অন্বেষণ করো।----- আলহাদীস। প্রযুক্তির সূরে মেতে উঠুক, বাংলার প্রতিটি মানুষ.......

More Posts - Website

Follow Me:
Facebook

Leave a Reply