SlimBoat Web Browser একটি নতুন Fast, Secure, Powerful ব্রাউজার

বিসমিল্লাহীর রহমানির রাহীম

সাধারণত ওয়েব ব্রাউজার বলতে আমরা Mozilla Firefox, Google Chrome, Opera প্রভূতিকেই বেশী ব্যবহার করে থাকি। তবে একথা অনস্বীকার্য যে এই ব্রাউজার গুলোর সাথে পাল্লা দিতে গিয়ে নতুন রিলিজ পাওয়া ব্রাউজ‍ার গুলোও কোন অংশে কম নয়। সাধারণত নতুন একটি ব্রাউজার রিলিজ পেলেই আমরা তাতে নতুন কিছু ফিচার পেয়ে থাকি। তাই মাঝে মাঝে অন্য রকমের ব্রাউজার ইউজ করলে কিন্তু মজাই লাগে। আবার বেশী দিন Mozilla Firefox, Google Chrome, Opera একটানা ব্যবহার করতে করতে কিন্তু অনেক সময় বিরক্তও লাগে। তাই মাঝে মাঝে নতুনত্ব কিছুটা হঢেও ভ‍ালো লাগে।

আজ একটি web browser শেয়ার করব। যা Mozilla Firefox, Google Chrome, Opera এর বিকল্প হিসাবে ব্যবহার করা যায়। এর নাম SlimBoat Web Browser . এটি একটি Fast, Secure, Powerful ওয়েব ব্রাউজার যা আপনার নেট ইউজিং এ দিবে নতুনত্ব 🙂 ।

উইন্ডোজ, ম্যাক, লিনাক্স সহ প্রায় সকল অপারেটিং সিস্টেম এর জন্যই আপনি এই ব্রাউজার টির বিভিন্ন ধরনের ভার্সন পাবেন। এমন কি আপনি যদি চান পোর্টেব্যল ভার্সন চান তাহলে, পোর্টেব্যল ভার্সনও ডাউনলোড করতে পারবেন সহজেই।

আর সবচেয়ে বড় এবং মজার কথা হল এটি একটি ফ্রিওয়্যার অর্থ্যাৎ টাকা দিয়ে কিনতে হবে না 🙂 তাই আপনাকে লাইসেন্স-কীজেন-ক্রাক প্রভূতির কোন প্রয়োজন নেই।

ডাউনলোড করুন এখান থেকে

ঐ লিংকে গেলে বিভিন্ন ধরনের অপারেটিং সিস্টেমের জন্য বিভিন্ন ধরনের অপশন পাবেন যেমন  Windows, Mac, Linux প্রভূতি। আপনি যেই অপারেটিং সিস্টেম ব্যবহার করছেন, ঐ অপারেটিং সিস্টেম অনুযায়ী ডাউনলোড করে নিন।

যেমন যারা windows Xp বা windows 7 ইউজ করেন তারা ডাউনলোড করার জন্য নিচের ছবিটি দেখুন….

SlimBoat Web Browser Download

আমার ব্লগ http://www.pchelpcarebd.blogspot.com

ধন্যবাদ সবাইকে। আল্লাহ হাফেজ।

মোহাম্মদ নূরুল ইসলাম রনি

#আমার সম্পর্কে তেমন কিছু বলার নেই। তবে নিজেকে মহান আল্লাহ-তায়ালার একজন নগণ্য বান্দা হিসেবে পরিচয় দিতেই ভালোবাসি। আমার একটি অন্যতম শখ হচ্ছে, বেশী থেকে বেশী প্রযুক্তিকে জানতে ও জানাতে। এর প্রয়াসেই বিভিন্ন ব্লগে পোষ্ট করে থাকি। একবার আমার ব্লগ সাবাইকে দাওয়াত- www.pchelpcarebd.blogspot.com # দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান অন্বেষণ করো।----- আলহাদীস। প্রযুক্তির সূরে মেতে উঠুক, বাংলার প্রতিটি মানুষ.......

More Posts - Website

Follow Me:
Facebook

Leave a Reply