System Explorer -দেখে নিন গোপনে চালু থাকা প্রোগ্রাম

বিসমিল্লাহীর রহমানির রাহীম

System Explorer -দেখে নিন গোপনে চালু থাকা প্রোগ্রাম

System Explorer নামক একটি সফটওয়্যার শেয়ার করছি। System Explorer সফটওয়্যারটি কিন্তু খুবই উপকারী একটি সফটওয়্যার, যা অনেক সময় ব্যবহার করা অনিবার্য হয়ে পড়ে। তবে এর ওজন খুব বেশী না মাত্র দেড় মেগাবাইটের মত, যা ডাউনলোডের এবং আপলোডের ক্ষত্রে খুবই সাশ্রয়ী। যদিও ওজনে খুবই কম, কিন্তু কাজের বেলায় সফটওয়্যারটি খুবই কার্যকরী।

ধরুন আপনার কম্পিউটারটির সিস্টেম হঠাৎ করে খুবই স্লো হয়ে গেল বা আপনি বুঝতে পারছেন যে, কোন কোন সফটওয়্যার আপনার পিসিতে গোপনে ওপেন হয়ে আছে। কিন্তু আপনি খুঁজে পাচ্ছেন না কোন প্রোগ্রামটি আপনার চোঁখকে ফাকি দিয়ে আপনার কম্পিউটার এর সিষ্টেমকে স্লো করে দিচ্ছে।

System Explorer এই সকল পর্দার আড়ালে চলতে থাকা সফটওয়্যার গুলোকে অবিশ্বাস্য ভাবে ধরতে পারে! শুধু তাই নয়, ধরার সাথে সাথে আপনি যদি চান এসকল প্রোগ্রামকে বন্ধও করে দিতে পারবেন।

System Explorer এর কিছু প্রধান প্রধান বৈশিষ্ট্য:

  1. প্রসেস,  মডিউল, পরিষেবা, স্টার্টআপসের, সংযোগ, ড্রাইভার, ফাইল খোলা, উইন্ডো, uninstallers এবং ইন্টারনেট অ্যাডঅনস সম্পর্কে ব্যাপক তথ্য প্রদান করে।
  2. সহজে সিস্টেম পরিবর্তন ও প্রক্রিয়ার কার্যক্রম মনিটরিং করতে 100% কার্যকরি।
  3. VirusTotal সেবা বা ফাইল ডেটাবেস মাধ্যমে সন্দেহজনক ফাইল চেক করা।
  4. গ্রাফ মাধ্যমে গুরুত্বপূর্ণ বিভিন্ন সিস্টেম রিসোর্স ব্যবহার দেখতে পারবেন খুব সহজেই।
  5. আপনার ল্যাপটপের সিস্টেম এবং ব্যাটারি বিস্তারিত তথ্যাবলী প্রদান।
  6. সিস্টেম অতিরিক্ত তথ্য এবং WMI ব্রাউজার
  7. System Explorer বিভিন্ন ভাষা সমর্থন করে
  8. প্রভূতি

System Explorer সফটওয়্যারটির ইন্টারফেস একদম সহজ হওয়ায়, ব্যবহার করাও খুবই সহজসাধ্য। তাই এটি ব্যবহার করতে গিয়ে আশা করছি ইনশআল্লাহ আপনাকে হিমশিম খেতে হবে না।

SystemExplorer

System Explorer

System Explorer সম্পর্কে সবচেয়ে মজার কথা হল, এটি একটি ফ্রিওয়্যার সফটওয়্যার, অর্থাৎ এটি ব্যহার করতে গেলে কোন প্রকার ক্রাক-কীজেন-সিরিয়াল-লাইসেন্স এর প্রায়োজন নেই। এটি সম্পূর্ণ ফ্রি!

System Explorer ডাউনলোড

SystemExplorer

System Explorer

যেহেতু মাত্র দেড় মেগাবাইটের সফটওয়্যার, তাই ডাউনলোড করে রাখতে পারেন। কারণ সময়ে প্রয়োজন পড়তে পারে। তাই আর দেরী কোন ডাউনলোড করে নিন। আপপিট লিংক দিয়ে দিলাম। যারা আপপিট থেকে ডাউনলোড করার নিয়ম জানেন না, শুধুমাত্র তাদের জন্য বলছি, “ডাউনলোড লিংকে ক্লিক করার পর যে পেজটি আসবে তাতে Generate Link এ ক্লিক করুন ইনশআল্লাহ পেয়ে যাবেন ডাউনলোড লিংক।

System Explorer ডাউনলোড করার জন্য নিচের লিংকে ক্লিক করুন।  SystemExplorer logo

http://uppit.com/5vfe8oowmwn4/SystemExplorer_by_techtonesbd.com.zip

আজ এই পর্যন্তই। উপকৃত হলে বা কোন সমস্যা হলে কমেন্ট করে বলুন।

আর আমার জন্য দোয়া করবেন। যেন ভবিষ্যতে আপনাদের জন্য আরোও ভালো কিছু নিয়ে আসতে পারি (ইনশআল্লাহ)।

আর আমার ব্লগে সকলের দাওয়াত- www.pchelpcarebd.blogspot.com

আমাদের পেজে লাইক দিয়ে সবসময় আপডেট নিন- www.facebook.com/Techtonesbd

একটি ইসলামিক পেজ ঘুড়ে আসতে পারেন- http://www.facebook.com/islamiZindegi

আল্লাহ হাফেজ।

মোহাম্মদ নূরুল ইসলাম রনি

#আমার সম্পর্কে তেমন কিছু বলার নেই। তবে নিজেকে মহান আল্লাহ-তায়ালার একজন নগণ্য বান্দা হিসেবে পরিচয় দিতেই ভালোবাসি। আমার একটি অন্যতম শখ হচ্ছে, বেশী থেকে বেশী প্রযুক্তিকে জানতে ও জানাতে। এর প্রয়াসেই বিভিন্ন ব্লগে পোষ্ট করে থাকি। একবার আমার ব্লগ সাবাইকে দাওয়াত- www.pchelpcarebd.blogspot.com # দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান অন্বেষণ করো।----- আলহাদীস। প্রযুক্তির সূরে মেতে উঠুক, বাংলার প্রতিটি মানুষ.......

More Posts - Website

Follow Me:
Facebook

Leave a Reply