Wise Auto Shutdown একটি প্রয়োজনীয় ও অসাধারণ সফটওয়্যার!!! ওজন মাত্র ১ মেগাবাইট প্রায়!

বিসমিল্লাহীর রহমানির রাহীম

মহান আল্লাহতায়ালার অশেষ করুনায় সবাই নিশ্চই ভালো আছেন?

সফটটির নাম হল Wise Auto Shutdown সফটওয়্যারটি দিয়ে আপনি আপনার কম্পিউটারকে ইচ্ছামত অটো শাটডাউন/লগ অফ/রির্ষ্টাট দিতে পারবেন।  যেমন আপনি যদি চান যে আপনার কম্পিউটারটি আর একঘন্টা পর নিজ থেকেই বন্ধ হয়ে যাক তাহলে একটু কষ্ট করে শুধু সফটওয়্যারটিকে ওপেন করে শুধু ১ ঘন্টা সিলেক্ট করে দিন। এতেই যথেষ্ট। দেখবেন আপনার কম্পিউটারটি ঠিক ১ ঘন্টা পর নিজ থেকেই বা অটো বন্ধ হয়ে যাবে ইনশআল্লাহ। এছাড়াও আপনি যদি নির্দিষ্ট তারিখ বা সময় সিলেক্ট করে দেন তাহলেও কম্পিউটারটি ঐ নির্দিষ্ট সময়ে বন্ধ হবে। আসলে এই সফটটি সবসময় প্রয়োজন পড়ে না, তবে মাঝে মাঝে এমনভাবে প্রয়োজন পড়ে যে তখন আর খুজে পাওয়া যায় না। তাই যদি মনে করেন যে আপনার প্রয়োজন আছে তাহলে ডাউনলোড করে ফেলুন এখনই মাত্র ১ মেগাবাইট প্রায়।

বরাবরের মতই মিডিয়া ফায়ার লিংক http://www.mediafire.com/?abc55bunsd5sbml

ডাউনলোড হল সেটআপ করে নিন।

ব্যবহারবিধি: একদম সোজা

waise auto shutdown_techtonesbd

১। এখান থেকে আপনার ইচ্ছামত যেকোন একটি সিলেক্ট করুন। ধরলাম আপনি Shut Down নির্বাচন করেছেন।

২। এখন যদি নির্দিষ্ট সময়ে Shut Down করতে চান তাহলে Specified Time থেকে আপনার কাঙ্খিত সময় নির্বাচন করে দিন। অথবা আপনি যদি চান যে আপনার কম্পিউটারটি এখন থেকে ১/২ ঘন্টা পর অফ হবে তাহলে From Now বাছাই করে ১ বা ২ ঘন্টা বা আপনার ইচ্ছামত সময় দিয়ে দিন।
আর আপনি যদি চান চান যে প্রতি দিনই আপনার কম্পিউটার একটি নির্দিষ্ট সময়ে Shut Down হবে তাহলে Daily নির্বাচন করে সময় বাছাই করে দিন।

৩। যদি চান চান যে আপনার কম্পিউটার Shut Down হওয়ার ৫মিনিট পূর্বে আপনাকে সতর্ক করবে তাহলে চিত্রে ৩নং এ টিক মার্ক দিয়ে দিন।

৪। এখন Start Task এ ক্লিক করুন।

ব্যাস হয়ে গেল আপনার কাজ।

===============================================

====আমার ছোট্র ব্লগে সকলকে দাওয়াত দিলাম : www.pchelpcarebd.blogspot.com======

=====================================================

ভাই আমিওতো আপনারই মতই একজন রক্তে-মাংসে গড়া মানুষ। তাই আমার কি কোন ভূলত্রূটি থাকতে পারে না?

আল্লাহ হাফেজ।

মোহাম্মদ নূরুল ইসলাম রনি

#আমার সম্পর্কে তেমন কিছু বলার নেই। তবে নিজেকে মহান আল্লাহ-তায়ালার একজন নগণ্য বান্দা হিসেবে পরিচয় দিতেই ভালোবাসি। আমার একটি অন্যতম শখ হচ্ছে, বেশী থেকে বেশী প্রযুক্তিকে জানতে ও জানাতে। এর প্রয়াসেই বিভিন্ন ব্লগে পোষ্ট করে থাকি। একবার আমার ব্লগ সাবাইকে দাওয়াত- www.pchelpcarebd.blogspot.com # দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞান অন্বেষণ করো।----- আলহাদীস। প্রযুক্তির সূরে মেতে উঠুক, বাংলার প্রতিটি মানুষ.......

More Posts - Website

Follow Me:
Facebook

One thought on “Wise Auto Shutdown একটি প্রয়োজনীয় ও অসাধারণ সফটওয়্যার!!! ওজন মাত্র ১ মেগাবাইট প্রায়!

Leave a Reply